আর নাটক করবেন না, খালেদাকে হাসিনা

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর




নিজস্ব প্রতিবেদক



ঢাকা: রাজধানীর কাওরানবাজারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনাকে ‘নাটক’ উল্লেখ করে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “উনি সব কিছুতে নাটক করছেন। ৯১ দিন অফিসে বসে বোমা ককটেল মেরে, বাস পুড়িয়ে মানুষের জীবনে অশান্তি সৃষ্টি করেছেন। মানুষের জীবনকে স্থবির করে দিয়েছিলেন। যখন শান্তি এসেছে, মানুষকে আবার যন্ত্রণা দিতে তিনি মাঠে নেমেছেন।



সোমবার রাতে গণভবনে দলের পার্লামেন্টারি বোর্ডের এক সভায় তিনি এসব কথা বলেন।



শেখ হাসিনা বলেন, “মানুষ যখন স্বতস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়েছে। তখনই তিনি নাটক সৃষ্টি করছেন। তার সিকিউরিটি ফোর্স বিনা উস্কানিতে গুলি চালায়। আপনার নিরাপত্তা কর্মীদের ঠেকান। মানুষের জান-মাল নিয়ে আর যেন খেলা না হয়।”
তিনি বলেন, “৯১ দিন অনেক যন্ত্রণা দিয়েছেন, আর অশান্তি সৃষ্টি করবেন না। অশান্তি বেগমের অশান্তি বাংলাদেশের মানুষ আর চায় না।”



শেখ হাসিনা বলেন, “তার কাছে নিশ্চয়ই সার্ভে আছে, তার জেতা সম্ভব নয়। সেই জন্য ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছেন, পরিবেশ নষ্ট করছেন।”



শেখ হাসিনা বলেন, “ক্ষমতায় থাকতে আইভি রহমানকে হত্যা করেছেন। আমাকে হত্যার চেষ্টা করেছেন। রাস্তায় নেমেই আবার জনগণের জীবনে অশান্তি সৃষ্টি করেছেন। এটা স্থানীয় সরকার নির্বাচন। নাটক সৃষ্টি না করে দেশের মানুষকে শান্তি দেন।”



বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর কাওরানবাজারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে সরকার সমর্থকরা। এ সময় তারা গাড়িবহরে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করে।



বক্তব্যরত খালেদা জিয়াকে লক্ষ করে ময়লা ও ইটের টুকরাও ছুড়ে মারেন তারা।



সূত্র জানায়, গাড়ি বহরটি বিকাল সাড়ে ৫টার দিকে কাওরানবাজারের পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর সামনে পৌঁছলে সেখানে গাড়িতে থাকা খালেদা জিয়া ভোটাদের উদ্দেশ্যে বক্তব্য রাখছিলেন। এ সময় শ্রমিক লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের একদল কর্মী লাঠিসোটা হাতে বহররের ওপর হামলা চালায়।



এলোপাথারি ভাঙচুর করা হয়েছে তার নিরাপত্তকর্মীদের (সিএসএফ) তিন-চারটি গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি। এতে খালেদার একজন নিরাপত্তাকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। খালেদা জিয়ার গাড়ির সামনের অংশে রক্তের দাগও দেখা গেছে।



এরপরে গাড়িবহরটি মগবাজারের দিকে চলে যায়।



তৃতীয় দিনের

মতো নির্বাচনী প্রচারণায় বের হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কোনো ধরনের পুলিশ নিরাপত্তা ছাড়াই আজ তিনি বের হন। যদিও আগের দু’দিন পুলিশি নিরাপত্তা পেয়েছিলেন তিনি।


Recent Posts

Leave a Comment