চাঁদপুর শহরে এক রাতে ৫ দোকানে চুরি

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর

শাহরিয়ার খাঁন কৌশিক ॥

চাঁদপুর শহরে এক রাতে ৫ দোকানে চুরির ঘটনা ঘটেছে। এতে করে কমিউনিটি পুলিশের টহল নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্নবিদ্ধতা। চাঁদপুর শহরে ১৮ মে দিবাগত রাতে মুখার্জী ঘাট এলাকায় মোহাম্মদ স্টোর এন্ড টেলিকম সেন্টারের সাটার ভেঙ্গে চুরির ঘটনা ঘটে। দোকান মালিক মোঃ ফজলে রাব্বি জানান, রাত ১১টায় তিনি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় চলে যায়। রাতের যে কোন সময় চোরের দল সাটার ভেঙ্গে প্রবেশ করে ক্যাশ ভেঙ্গে নগদ ১৪ হাজার টাকা, প্রায় ১০ হাজার টাকার বিভিন্ন প্রকারের সিগারেট ও ৫ হাজার টাকার মোবাইল কার্ড নিয়ে যায়। ২য় ঘটনাটি ঘটেছে শহরের জে.এম সেনগুপ্ত রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ের বিপরীত দিকে যোয়া টেলিকম সেন্টারে।

দোকান মালিক রফিকুল ইসলম জানান, তিনি রাত ১১টায় দোকান বন্ধ করে বাসা চলে যান। রাতে চোরের দল একই কায়দায় ভেতরে প্রবেশ করে ক্যাশ ভেঙ্গে ৫টি লোডের মোবাইল সেট, নগদ ৫ হাজার টাকা, রিচার্জ ও সিম কার্ড সহ প্রায় ৩০ হাজার টাকার মালামার নিয়ে যায়। একই সড়কে বর্নি জুয়েলার্সে সাটার ভাঙ্গার চেষ্টা করলে চোরের দল তা ভাঙ্গতে পারেনি। শহরের নিউ ট্রাক রোড এলাকার দারুসসালাম মসজিদ মার্কেটে সুমন টেলিকম সেন্টারে সাটার ভেঙ্গে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এই দোকান থেকে নগদ ৬০ হাজার টাকা, ৩০টি মোবাইল সেট, ১০০ পিস সিম কার্ড, কম্পিউটার সেট, টেবিল কার্ড ও রিচার্জ কার্ড সহ প্রায় ২ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

দোকান মালিক জুয়েল জানায়, তিনি জানতে পেরেছেন রাত আড়াইটার দিকে তার দোকানের সামনে একটি হলুদ রঙের প্রাইভেট কার হেড লাইট জ্বালিয়ে থামিয়ে রাখা হয়েছিল। পরে জনৈক ব্যক্তি গাড়ির চালককে এভাবে দাড়িয়ে থাকতে দেখে কেন দাড়িয়েছে জিজ্ঞাসা করলে তখন গাড়িটি ওই স্থান থেকে সরিয়ে নেওয়া হয়। এ গাড়ি যোগেই চোরের দল এসেছে বলে ধারনা করা হচ্ছে। সবশেষ ঘটনাটি ঘটেছে শহরের মিশন রোড এলাকায় খান এন্টারপ্রাইজ ফটোকপি দোকানে। এ দোকান থেকে কম্পিউটার, সিপিইউ ও ডিজিটাল ক্যামেরা নিয়ে গেছে। স্থানীয়রা ও ভুক্তভোগীরা জানান, এই এলাকাগুলোতে কমিউনিটি পুলিশ সদস্যরা রাতে টহল দিয়ে থাকে। টহল দেয়া সত্ত্বেও কিভাবে এ ধরনের চুরির ঘটনা ঘটেছে তা নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে। তারা আরো জানান, রাতে এসব সড়কে কমিউনিটি পুলিশ অঞ্চলের দু’একজন টহল সদস্য দিয়ে পাহাড়া দেয়া হয়ে থাকে। প্রায় সময় দেখা যায়, এই টহল সদস্যরা বিভিন্ন স্থানে বসে গল্প গুজব ও ধূমপানে মেতে থাকেন।

যার ফলে বিভিন্ন পাড়া মহল্লায় এখন চুরির ঘটনা অহরহ ঘটছে। ভুক্তভোগীরা আরো জানান, কমিউনিটি পুলিশের টহল সদস্যদের সাথে হাত করে চোরের দল চুরির ঘটনা ঘটাচ্ছে। চুরির ঘটনার পর চাঁদপুর নতুন বাজার পুলিশ ফাড়ির এটিএস আই সুদর্শন কুড়ি শহরে অভিযান চালিয়ে ৩জনকে আটক করেছে। এরা হলো ছায়াবানী এলাকার সাজু (২৫), ট্রাক রোডে রাসেল (২৫) ও মহসিন (২৫)। এদের বিরুদ্ধে মাদক সহ বিভিন্ন মামলা রয়েছে।

Recent Posts

Leave a Comment