চাঁদপুর পাসপোর্ট অফিসের কার্যক্রম বন্ধ, ভোগান্তিতে গ্রাহকরা

 In চাঁদপুর, প্রধান খবর, লিড নিউজ, শীর্ষ খবর




চাঁদপুর প্রতিনিধি



বজ্রপাতে সার্ভার ক্ষতিগ্রস্থ হওয়ায় গত ৩জুন থেকে চাঁদপুর পাসপোর্ট অফিসের সকাল কার্যক্রম বন্ধ হয়ে আছে। এ কারণে গ্রাহকরা পড়েছে ভোগান্তিতে। এ সমস্যার সমাধান হতে কত দিন লাগেব এ ব্যপারে নিশ্চিত করে কিছুই বলতে পারেনি সংশ্লিষ্ট কর্মকর্তা।



চাঁদপুর আঞ্চিল পাসপোর্ট অফিসের রেডিও লিঙ্ক বিদ্যুৎস্পৃষ্ঠ হওয়ায় মেশিন রেডিনাবেল পাসপোর্ট (এমআরপি) কার্যক্রমের সাথে সংযুক্ত সকল যন্ত্রপাতি পুড়ে বিকল হওয়ায় গত ৩ জুন থেকে বন্ধ রয়েছে পাসপোর্ট অফিসের সকল কার্যক্রম। প্রতিদিন শ’শ’ গ্রাহক পাসপোর্ট অফিসে এসে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।
দীর্ঘ ৭ দিনেও সচল করা যায়নি ইন্টারনেট সার্ভারসহ এমআরপি কার্যক্রম। ইতিমধ্যে উচ্চ পর্যায়ের ৫ সদস্যের ২টি টিম এসেও রেডিও লিঙ্ক সচল করতে পারেনি। গত ৫ জুন থেকে পাসপোর্ট অফিসের সামনে পাসপোর্টের সকল কার্যক্রম বন্ধ থাকার নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে। পাসপোর্টের কার্যক্রম শুরু বিষয়ে নিশ্চিত করে কিছুই বলতে পারেনি এ কর্মকর্তা।



চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সিনিয়র সহকারী পরিচালক বিপুল কুমার গোস্বামী জানান, গত ২ দিন যাবৎ পাসপোর্ট অফিসের সামনে পাসপোর্টের সকল কার্যক্রম বন্ধ থাকার নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে। পাসপোর্টের কার্যক্রম শুরু করতে আরো ১ সপ্তাহ লাগতে পারে বলে তিনি জানান।



চাঁদপুর পাসপোর্ট অফিস থেকে প্রতিদিন কয়েক শ গ্রাহক পাসপোর্ট নেয়ার জন্য আবেদন করে থাকেন। তাই সাধারণ মানুষের ভোগান্তি লাগবে দ্রুত এ সমস্যা সমাধনের দাবি গ্রাহকদের।


Recent Posts

Leave a Comment