গ্রামীণ ফোনের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

 In প্রধান খবর, ব্যবসা বাণিজ্য, শীর্ষ খবর

নিজস্ব প্রতিবেদক :



বাড়তি বিল, সংযোগ বিচ্ছিন্ন, কল সেন্টারে কথা বলতে গেলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা! সেটাও বিল! এমন অবস্থা এখন দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণ ফোনের। বিশেষ করে পোস্ট পেইড গ্রাহকের ভোগান্তি অনেক। নিউজনাউকে ভুক্তভোগী কয়েকজন জানিয়েছেন তাদের অভিজ্ঞতার কথা। বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরাও শিকার হচ্ছেন এই ভোগান্তি আর হয়রানির।



নিউজনাউকে বিষয়টি জানিয়েছেন এশিয়ান টেলিভিশনের ভারপ্রাপ্ত নির্বাহী প্রযোজক ম্যাক তুহিন। তিনি জানান, পোস্ট পেইড গ্রাহক হিসেবে তিনি বেশি ব্যবহার না করলেও তার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বিল দেখা হচ্ছে আগের চেয়ে তিন/চার গুন বেশি। বিষয়টি কল সেন্টারে জানালে দীর্ঘ সময় অপেক্ষায় রেখে কোন সদুত্তর দেয়া হয়নি। আপাতত কিছু করার নেই বলে জানানো হয় কাস্টমার কেয়ার থেকে।



একই অভিযোগ করেছেন এসএটিভি’র বার্তা সম্পাদক বিপ্লব শাহরিয়ার। নিউজনাউকে তিনি জানান, পোস্ট পেইড গ্রাহকদের ভোগান্তি যেন বেড়েই চলেছে। তিনি গত মাসে এক সপ্তাহ কলকাতায় ছিলেন। সেখানে রোমিংও করা ছিল না নাম্বার। কিন্তু অতিরিক্ত বিল দেখিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বিষয়টি বারবার কাস্টমার কেয়ারকে জানানো হলেও গত ১৫ দিনে সমস্যার সমাধান হয়নি।



বৈশাখী টেলিভিশনের বার্তা সম্পাদক জয় প্রকাশও এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন সেটা। নিউজনাউয়ের পাঠকের জন্য তা হু-বহু তুলে ধরা হলো : ‘গ্রামীণ ফোন শেষ পর্যন্ত বন্ধ হয়ে গেলো? আহারে !! তা না হলে এমনটি কেন হবে?
একটু আগে ঐ কোম্পানির কাস্টমার কেয়ারে কল করেছিলাম। রেকর্ডেড ভয়েসে জানানো হলো শিগগিরি কেউ একজন আমার সাথে কথা বলবেন। প্রথম দফায় ১৬ মিনিট আমায় অপেক্ষমান রাখলেন, কেউ কথা বললেন না। লাইন ড্রপ করে দিয়ে আবার কল করলাম। দ্বিতীয় দফায় আট মিনিট অপেক্ষায়

রাখার পর আমি আবারও কল ড্রপ করতে ‍বাধ্য হলাম। তার মানে ২৪ মিনিট!! কেউ কথা বললেন না!! তবে কি কোম্পানিটাই বন্ধ হয়ে গেলো? নাকি গ্রামীণ হাটের দোকানের মতো গ্রামীণ ফোনও সন্ধ্যায় ঝাঁপ বন্ধ করে দিয়ে বাড়ি চলে গেছে?



নিউজনাউয়ের কাছে গ্রামীণ ফোনের ভোগান্তি ও হয়রানি নিয়ে সাধারণ মানুষের অভিযোগের সংখ্যাও কম নয়। অনেকে আবার জানিয়েছেন, তারা বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি বা খবরটি প্রকাশ করা হয়নি। কারণ সেখানে গ্রামীণ ফোনের বিজ্ঞাপণ দেয়া হয়। তবে বিদ্যমান সমস্যার দ্রুত সমাধান না করলে গ্রামীণ ফোন গ্রাহকের আস্থা হারাবে বলে মনে করছেন অনেকে।


Recent Posts

Leave a Comment