সাংবাদিকরা অনায়াসেই পেশাগত বিষয়ে দক্ষতা অর্জনের জন্য ভারত যেতে পারে

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর




স্টাফ রিপোর্টার ॥



বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারি হাই কমিশনার সোমনাথ হালদার বলেছেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক বর্তমান সময়ে অতীতের যে কোন সময়ের চাইতে অনেক বেশি শক্তিশালী। তিনি বলেন, চাঁদপুর বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ নদী বন্দর। এই নদী বন্দরকে দুই দেশের উন্নয়নে কী ভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে ভাবনা-চিন্তা চলছে। সোমনাথ হালদার বলেন, বাংলাদেশীদের ভারতে যাওয়ার ভিসা নিয়ে এখন আর কোন সমস্যা নেই। দূতাবাস খুব অল্প সময়ে ভিসা দিয়ে দিচ্ছে। বিশেষ করে চিকিৎসা, লেখাপড়া, সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য ভারতীয় ভিসা পেতে কোন সমস্যাই হচ্ছে না। দূতাবাস এ ক্ষেত্রে অত্যন্ত উদার। তবে বাইরে থেকে কেউ যদি ভিসা প্রাপ্তির ক্ষেত্রে কোন জটিলতার সৃষ্টি করে সে দায়-দায়িত্ব দূতাবাসের নয়।



সহকারি হাই-কমিশনার সোমনাথ হালদার আরো বলেন, সাংবাদিকদের ভারত সরকার সব সময়ই গুরুত্বের সাথে দেখে। সাংবাদিকরা অনায়াসেই ইংরেজি শিক্ষণ, সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণের জন্য ভারত যেতে পারে। তবে এ বিষয়ে সাংবাদিকরা যদি সংগঠনিক ভিত্তিতে দূতাবাসে প্রস্তাব পাঠায় তাহলে বিষয়টি দ্রুত ও সহজসাধ্য হয়ে যায়। তিনি আগামীতে চাঁদপুরের সাংবাদিকদের কল্যাণে ভূমিকা রাখার আশ্বাস দেন।



সোমনাথ হালদার গতকাল বুধবার রাতে চাঁদপুর সার্কিট হাউজে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের একটি প্রতিনিধিদলের সাথে তাৎক্ষণিক মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় সাংবাদিকরা সহকারি হাই কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা আহবায়ক শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, বর্তমান সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাধারণ সম্পাদক জি এম শাহীন, সহ-সভাপতি সোহেল রুশদী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুরের এনডিসি সঞ্জয় কুমার মোহন্ত, ফেরামের নেতা লক্ষণ চন্দ্র সূত্রধর, রফিকুল ইসলাম বাবু, রিয়াদ ফেরদৌস, কাদের পলাশ, এ কে এম শাহেদ, ওয়াদুদ রানা প্রমুখ।

Recent Posts

Leave a Comment