রওশনকে আরও উপরে তুললেন এরশাদ

 In প্রধান খবর, রাজনীতি, শীর্ষ খবর



ভাই জি এম কাদেরকে কো-চেয়ারম্যান করায় দলের একাংশের বিরোধিতার মুখে স্ত্রী রওশন এরশাদকে জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান ঘোষণা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

এরশাদকে গঠনতন্ত্র মানার আহ্বান রওশনের সিদ্ধান্ত বারবার পরিবর্তনের জন্য সমালোচিত এরশাদ নিজের জেলা রংপুরে বুধবার এক জনসভায় এই ঘোষণা দেওয়ার মাধ্যমে স্পষ্টত জাতীয় পার্টিতে অন্তর্কোন্দল সামাল দেওয়ার চেষ্টা চালালেন।

আর এই ঘোষণাকে স্বাগত জানিয়ে সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এক বিবৃতিতে এরশাদকে অভিনন্দন জানিয়ে বলেছেন, “দলে অতীতে কোনো ভেদাভেদ ছিল না বর্তমানেও নেই। চেয়ারম্যানের এ উদ্যোগ দলকে তৃণমূল পর্যায়ে আরও শক্তিশালী ও সুসংগঠিত করবে।”

গত ১৭ জানুয়ারি এরশাদ রংপুরেই এক সংবাদ সম্মেলনে ভাই দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাদেরকে কো-চেয়ারম্যান ও উত্তরসূরি ঘোষণা করলে তীব্র প্রতিক্রিয়া দেখান সভাপতিমণ্ডলীর আরেক সদস্য রওশনের সমর্থকরা।

এই নিয়ে পাল্টাপাল্টিতে রওশনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু, যাকে মহাসচিব পদ থেকে সরিয়ে দিয়েছিলেন এরশাদ।

এরপর দলীয় কার্যালয়ে এরশাদ সমর্থকদের তৎপরতার মধ্যে সংসদকেন্দ্রিক তৎপরতা চলে রওশন সমর্থকদের। জিএম কাদেরকে কো-চেয়ারম্যান করা এবং এ বি এম রুহুল আমীন হাওলাদারকে মহাসচিব করা নিয়ে এরশাদ-রওশন পাল্টাপাল্টি চিঠিও চালাচালি হয়।

এরপর এরশাদ আগামী ১৪ মে জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল আহ্বান করলে তার বিরোধিতায়ও নামেন রওশন। এরশাদকে দলের ‘গঠনতন্ত্র’ মানার আহ্বান জানিয়ে গত ২৪ এপ্রিল সংসদ ভবনে সংবাদ সম্মেলনও করেন রওশন।

২০১৪ সালে এক অনুষ্ঠানে এরশাদ ও রওশন ২০১৪ সালে এক অনুষ্ঠানে এরশাদ ও রওশন তার তিন দিনের মধ্যে বুধবার রংপুরের গঙ্গাচড়া

উপজেলা পরিষদ মাঠে উপজেলা জাতীয় পার্টি আয়োজিত জনসভায় এরশাদ স্ত্রীকে ভাইয়ের উপরের পদে বসানোর ঘোষণা দেন।

তিনি বলেন, “রওশন সিনিয়র কো-চেয়ারম্যান হলে দলে আর কোনো বিভেদ থাকবে না, দল আরও শক্তিশালী হবে।”

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বাংলাদেশের বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, “দেশে প্রতিদিন ১১ জন খুন হচ্ছে। গুম হওয়া মানুষ লাশ হয়ে ফিরছে। সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠলেও সরকার মানুষের নিরাপত্তা দিতে পারছে না।”

চলমান ইউপি নির্বাচনে সরকার সমর্থকরা জালিয়াতি করছে বলেও অভিযোগ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

উপজেলা জাতীয় পার্টির সভাপতি সামছুল আলমের সভাপতিত্বে জনসভায় স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, হুইপ শওকত চৌধুরী ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদও বক্তব্য রাখেন।

Recent Posts

Leave a Comment