জাপার ৮ম সম্মেলন

 In প্রধান খবর, রাজনীতি, শীর্ষ খবর




জাতীয় পার্টির অষ্টম সম্মেলন আজ। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সকাল ১০টা থেকে এ সম্মেলন শুরু হবে। সম্মেলনে কয়েক লক্ষ নেতাকর্মীর সমাগম ঘটবে বলে আশা করছেন দলের শীর্ষ নেতারা। ইতিমধ্যেই সম্মেলনে যোগদানের জন্য সারাদেশ থেকে কয়েক হাজার নেতাকর্মী, ডেলিগেট এবং কাউন্সিলর বৃহস্পতিবার থেকে ঢাকার বিভিন্ন আবাসিক হোটেল ও আত্মীয়দের বাসাবাড়িতে অবস্থান করছেন। ঢাকার আশপাশের জেলাগুলো থেকে প্রায় ৩০ হাজার নেতাকর্মী এই সম্মেলনে যোগ দেবেন বলে দল সূত্রে জানা গেছে। সম্মেলনের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতিও নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন দলের শীর্ষ নেতারা।



সরেজমিনে দেখা যায়, ৫০ লম্বা ৩০ ফুট প্রস্থ এবং ৬০ লম্বা এবং ২০ ফুট প্রস্থ বিশাল আকৃতির দুটি মঞ্চ করা হয়েছে। এছাড়া বর্নিলসাজে সাজানো হয়েছে মঞ্চের আশপাশসহ শাহবাগ থেকে মৎসভবন পর্যন্ত। ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে গোটা এলাকা। দলের এই সম্মেলন উপলক্ষে পোস্টার আর ফেস্টুন বানাতে রীতিমত প্রতিযোগিতায় নেমেছেন দলের মাঠ পর্যায় কর্মী থেকে শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ।



বিশেষ করে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাইদুর রহমান টেপা, ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসাদ, হাজী সাইফুদ্দিন মিলন, তাজ রহমান, ভাইস-চেয়ারম্যান রত্না আমিন হাওলাদ এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, অন্যন্যা হোসাইন মৌসুমী, নগর নেতা সুজন দে, সাবেক ছাত্রনেতা নুরুল ইসলাম দিপু, হামিদ চৌধুরীর রং-বেরংয়ের ফেস্টুন ব্যানার সবার নজর কেড়েছে।



জাপার এই জাতীয় সম্মেলনকে সামনে রেখে আগে থেকে আলোকসজ্জা করা হয়েছে দলের বনানী ও কাকরাইল কার্যালয়ে। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গতকাল বিকেলে মঞ্চ পরিদর্শন করতে ইঞ্জিনিয়ার্স ইউন্সিটিউশনে যান। সেসময় বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ, মহাসিচব রুহুল আমিন হাওলাদর, কাজী ফিরোজ রশীদ, সাইদুর রহমান টেপা, সুনীল শুভ রায়, সোলাইমান আলম শেঠ, তাজ রহমাস, রেজাউল ইসলাম ভূইয়াসহ দলের শীর্ষনেতারা উপস্থিত ছিলেন।



সূত্র জানায়, জাতীয় পার্টির এ সম্মেলনকে দলের নেতারা পার্টির শোডাউন হিসেবেই দেখছেন। দলের চেয়ারম্যান এবং মহাসচিব পদে কোন পরিবর্তন আসছে না । গঠনতন্ত্র সংশোধন করে সিনিয়র কো-চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান পদ সৃষ্টি করা হচ্ছে। এক নেতার পদ করার কথা ভাবলেও পরে তা থেকে সরে এসেছেন দলের নীতিনির্ধারকরা। দলে সবচেয়ে আলোচিত ও সমালোচিত ৩৯ ধারা পরিবর্তন করা হলেও একই ক্ষমতা দেওয়া হবে দলের চেয়ারম্যানকে। তবে তা ৩৯-এর পরিবর্তে অন্যকোন ধারায় তা ব্যবহৃত হবে বলে নিশ্চিত করেছেন দলের শীর্ষ পর্যায়ের নেতারা।



সম্মেলনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বিবার্তাকে বলেন, জাতীয় পার্টির এ সম্মেলন শুধু দল বা দলের নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য নয়, এ সম্মেলনের মধ্যদিয়ে আমরা জাতির কাছে নতুন শক্তিতে আর্বিভূত হতে চাই।



তিনি বলেন, জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মীর সমন্বয়ে আমরা একটি পরিবার। আমরা একতাবদ্ধ। আমরা আশা করছি ডেলিগেট ও কাউন্সিলর সব মিলিয়ে সম্মেলনে লক্ষাধিক নেতাকর্মীর সমাগম ঘটবে।

Recent Posts

Leave a Comment