ফেনীর স্থগিত ১৩ ইউপির নির্বাচন ৩১ অক্টোবর

 In লিড নিউজ

 

ফেনীর স্থগিত ১৩ ইউপির নির্বাচন ৩১ অক্টোবর

মামলাসহ বিভিন্ন জটিলতায় স্থগিত ফেনীর ১৩ ইউনিয়নের ভোটগ্রহণ ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের উপ-সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে এই তথ্য জানা যায়।

চিঠিতে বলা হয়, বন্ধ ঘোষিত ভোট কেন্দ্র, সমভোট প্রাপ্ত পদে ভোটগ্রহণ, মামলা বা নানাবিধ জটিলতায় স্থগিত ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়াও বলা হয়, মনোনয়নপত্র দাখিল ৬ অক্টোবর, ৭ অক্টোবর বাছাই ও ১৪ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার, ৩১ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের পুনরায় মনোনয়নপত্র দাখিল করতে হবে না।

ঘোষিত সময়সূচিতে মামলা সংক্রান্ত জটিলতায় স্থগিত ১১ ইউনিয়ন ফেনী সদর উপজেলার বালিগাঁও, ধর্মপুর, পরশুরাম উপজেলার মীর্জানগর, চিথলিয়া ও বক্সমাহমুদ ইউনিয়ন, ফুলগাজী উপজেলার ফুলগাজী সদর ইউনিয়ন, মুন্সীরহাট, দরবারপুর, আনন্দপুর, জিএমহাট এবং আমজাদহাট ইউনিয়ন। এছাড়া ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের একটি ভোট কেন্দ্র, সোনাগাজী উপজেলা ৬নং ওয়ার্ডের একটি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়াও ২ মার্চ সরকার দলীয় নেতাদের প্রভাব বিস্তার হামলা ও ভাঙচুরের ঘটনায় পরশুরাম ও ফুলগাজী উপজেলার সবকটি ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। ৬ মার্চ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এক আদেশে ফুলগাজী উপজেলা চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্যদিকে ২ জুন সীমানা জটিলতার কারণে উচ্চ আদালতে দায়ের করা রিটে ফেনী সদর উপজেলার ধর্মপুর ও বালিগাঁও ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিকেএম এনামুল করিম জানান, এ সংক্রান্ত একটি চিঠি সম্পর্কে নির্বাচন কমিশন কর্মকর্তা জানিয়েছেন। তবে এখনো পর্যন্ত চিঠির কোনো কপি পাইনি।

Recent Posts

Leave a Comment