চাঁদপুরে ওজনের তারতম্যে ইলিশের দাম!

 In চাঁদপুর, প্রধান খবর, ব্যবসা বাণিজ্য

নিজস্ব প্রতিবেদকঃ
চাঁদপুরে গত একমাস থেকে ইলিশের দাম মন প্রতি এক থেকে দেড় হাজার টাকার মধ্যে উঠা নামা করছে। দেশের অন্যতম চাঁদপুর মাছ ঘাটে প্রচুর ইলিশের আমদানী হলেও অন্যান্য সময়ের তুলনায় ইলিশের দামে খুব বেশি ফারাক লক্ষ্য করা যায়নি। চাঁদপুর মাছ ঘাটের ব্যবসায়ীরা জানান, এবছর ইলিশের আমদানী অনেক বেশি হলেও বাজারজাতকারণ ও সংরক্ষণের পর্যাপ্ত সুবিধা থাকার কারণে ইলিশের দামে খুব বেশি প্রভাব পড়েনি।
কনিবার সকাল ১০টায় চাঁদপুর মাছঘাট ঘুরে দেখা যায়, এক থেকে দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫৫ হাজার টাকা, ৭-৯শ গ্রামের ইলিশের দাম প্রতি মন ৩০ থেকে ৪০ হাজার টাকা, ৫-৬ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে প্রতি মন ২০ থেকে ২৫ হাজার টাকায়। অবশ্য ৫শ গ্রামের নিচের ইলিশ বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ হাজার টাকা মন। অবশ্য চাঁদপুরের ইলিশের তুলনায় বরিশাল, ভোলা এবং সাগরের ইলিশ মন প্রতি ৩-৪ হাজার টাকা কম দামে বিক্রি হচ্ছে।
অবশ্য সাইফুল ইসলাম, হাবিবুর রহমান, রিয়াদ হোসেন নামের কয়েকজন ক্রেতা জানান, ইলিশের আমদানী হিসেবে দাম খুব বেশি কমেনি। দাম স্বাভাবিক সময়ের মতোই আছে।
চাঁদপুর মৎস্য বনিক সমিতির সভাপতি মো: মিজানুর রহমান ভুঁইয়া কালু জানান, এ ঘাটে প্রতিদিন দেড় থেকে দুইশ টন ইলিশ আমদানি হচ্ছে। গত এক মাস ধরে ইলিশের দাম খুব বেশি উঠা নামা করেনি। সর্বোচ্চ ১ থেকে দেড় হাজার টাকার মধ্যে দাম উঠা নামা করে।

Recent Posts

Leave a Comment