রাজশাহীতে সাবেক এমপি রনিসহ তিনজনের বিরুদ্ধে সমন

 In আইন আদালত, জাতীয়

রাজশাহীতে সাবেক এমপি রনিসহ তিনজনের বিরুদ্ধে সমন

আইনজীবীদের নিয়ে পত্রিকায় আপত্তিকর কলাম লেখায় সাবেক সংসদ সদস্য (এমপি) গোলাম মাওলা রনি, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে রাজশাহীর আদালতে মানহানির মামলা হয়েছে।

রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রোববার সকালে আইনজীবী শামিম আখতার হৃদয় বাদী হয়ে মামলাটি করেন। আদালতের বিচারক মিজানুর রহমান মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

এ বিষয়ে আইনজীবী শামিম আখতার হৃদয়  জানান, সাবেক এমপি গোলাম মাওলা রনি ৩০ সেপ্টেম্বর দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ৪ নম্বর পৃষ্ঠায় ‘সুন্দরী সুজানা, দুই বৃদ্ধ এবং এক উকিল!’ শিরোনামে খোলা কলাম লেখেন। ওই কলামের শেষাংশে সাবেক এমপি গোলাম মাওলা রনি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ওষুধ কোম্পানির উদারহন দিয়ে আইনজীবীদের সম্মানহানি করেছেন।

ওই কলামে রনি বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ওষুধ কোম্পানির গবেষণা বিভাগ নিজেদের গবেষণাগারে ইঁদুরের পরিবর্তে উকিলদের ব্যবহার করার জন্য সিদ্ধান্ত নিয়ে পত্র-পত্রিকা এবং অন্যান্য সংবাদ মাধ্যমে প্রেস রিলিজ দিল। সাংবাদিকরা ওষুধ কোম্পানির গবেষণাগারে ভিড় জমাল এবং হঠাৎ এমনতরো সিদ্ধান্ত গ্রহণের কারণ জানতে চাইলো। উত্তরে ওষুধ কোম্পানি তাদের গবেষণাগারে ইুঁদরের পরিবর্তে উকিল ব্যবহারের জন্য তিনটি কারণ পেশ করল। প্রথমত. উকিলের সংখ্যা ইঁদুরের সংখ্যার চেয়েও ভয়াবহ রকমভাবে বেড়ে গেছে। দ্বিতীয়ত. মানুষ যদি ইঁদুরের সঙ্গে বন্ধুত্ব করতে চায়, বিশ্বাস স্থাপন করতে চায় এবং ইঁদুরের কাছে কিছু আমানত রাখতে চায় তবে তা যতটা না কঠিন এবং ঝুঁকিপূর্ণ তার চেয়েও কঠিন ও ঝুঁকিপূর্ণ বিষয় হলো একই কর্ম উকিলদের সঙ্গে করা। তৃতীয়ত. ইদানীং উকিলরা সচরাচর এমন সব কর্ম করে বেড়ায় যা সাধারণত ইঁদুরেরা করে না।’

আইনজীবী শামিম আখতার হৃদয় আরো জানান, বিচারক মামলাটি গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন এবং ৯ নভেম্বর আসামিদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

Recent Posts

Leave a Comment