একটি সেলফি : ‘অমানবিকতা’র কাঠগড়ায় তিন নেত্রী

 In দেশের ভেতর, বিশেষ প্রতিবেদন

 

একটি সেলফি : ‘অমানবিকতা’র কাঠগড়ায় তিন নেত্রী

ছবি সময়ের কথা বলে। ছবি দৃশ্যপট ফুটিয়ে তোলে! কখনো সে দৃশ্যপট মানবিকতাকে ছুঁয়ে যায়। কখনো আবার ছবির দৃশ্যপটে ফুটে ওঠে নির্লজ্জ অমানবিকতার চিত্র! সে রকমই এক ‘অমানবিক’ চিত্র ফুটে উঠল বুধবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তোলা একটি ছবিতে (সেলফি)!

যে ছবিতে দেখা যায়, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলের সঙ্গে যুগ্ম সম্পাদক কোহেলী কুদ্দুস মুক্তি ও সংগঠনের নেত্রী ও জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য সাবিনা আক্তার তুহিনকে সেলফির ঢঙে দাঁড়িয়ে থাকতে।ওই তিন নেত্রী সিলেটের ছাত্রলীগকর্মীর হামলায় সঙ্কটাপন্ন কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসকে দেখতে গিয়ে ওই ‘অমানবিক’ সেলফি তোলেন! পরে ওই সেলফি ফেসবুকে দেওয়া হয় এবং সমালোচনার মুখে পড়েন অপু উকিলসহ যুব মহিলা লীগের তিন নেত্রী। অনেকে ফেসবুকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মন্তব্যে কেউ লেখেন ‘অমানুষ।’ আবার কেউ লেখেন ‘ফাজিল।’

ইমা ইশরাত নামে একজন তার মন্তব্যে ওই তিন নেত্রীকে উদ্দেশ্য করে লেখেন ‘এরা কি মানুষ?’

সাংবাদিক দীপ আজাদ তার ফেসবুকে এই প্রসঙ্গে লেখেন, ‘তিন জনের সাথে পেশাগত কারণে অনেক দিনের পরিচয়। নিজ দলের দুর্দিনে মাঠের পরিচিত মুখ। কিন্তু আইসিইউতে যাওয়া, সেলফি তোলা ইত্যাদি করে নিজেকে কোন খানে নিলেন? খাদিজা কি প্রচার পাবার হাতিয়ার? দেখা হলে জানতে চাইব।’

তবে সেলফির বিষয়ে অপু উকিল গণমাধ্যমকে বলেন, ‘খাদিজা মারা গেছে-এ রকম অপপ্রচার চালানো হচ্ছিল। আজকে আমরা দেখতে গেছি, সে যে সুস্থ হয়ে উঠছে তা বোঝাতে ফেসবুকে ছবি দিয়েছে তুহিন।’

সোমবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে। সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা এখন স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা সঙ্কটাপন্ন।

Recent Posts

Leave a Comment