ক্ষোভ আর ঘৃণার ঝড়

 In খোলা কলাম

ক্ষোভ আর ঘৃণার ঝড়

খাদিজাকে দেখতে গিয়ে সেলফি তুলে জনগণের বিচারের কাঠগড়ায় লড়ছেন যুব মহিলা লীগের তিন নেত্রী। তাদের এই বিচার বিবেচনা বহির্ভূত কাণ্ডে শুধু সাধারণ মানুষ স্তব্ধ নন। রাগ ক্ষোভ ঘৃণা চেপে রাখতে পারছেন না অনেকেই। বিশেষ করে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুললেই চোখে পড়ছে ঐ তিন নেত্রীকে নিয়ে মানুষের ধিক্কার। দায়িত্বশীল জায়গায় থেকে এ ধরনের ঘটনা থেকে নেতানেত্রীরা ভবিষ্যতে বিরত থাকবেন- এই প্রত্যাশা ও উদ্দেশ্য থেকে ফেসবুকের মানুষের প্রতিক্রিয়া তুলে ধরা হল পরিবর্তন ডটকমের পাঠকদের জন্য।

সাংবাদিক সৈয়দ ইশতেয়াক রেজা তার ফেসবুক ওয়ালে লিখেছেন-যারা মৃতপ্রায় রোগীর পাশে দাঁড়িয়ে সেলফি তোলার লোভ সামলাতে পারে না তারা কাবিখার গমের বস্তা দেখলে কী করে?

সাংবাদিক শারমিন শামস লিখেছেন ,দুনিয়ার মেকাপ লাগায়ে পিএম এর পিছনে পিছনে ঘুরে বেড়ানোকে যারা রাজনীতি করা বলে থাকে, তাদের হঠাৎ হঠাৎ এমন হয়!


নাসিমা মীরের মন্তব্য : তারা এক ধরনের মানসিক রোগী।


গাজী মহাবুবুর রহমান নামে একজন ফেসবুক ব্যাবহারকারী লিখেছেন উনারা ক্যামেরার দিকে তাকিয়ে আছেন রুগির দিকে নয়। তিনি তার ভিন্ন আরও একটি এ সংক্রান্ত পোস্টে লিখেছেন, সেলফি তো তুলছেন।নিজের মেয়ে হলে কি করতেন?

আহমেদ ফয়েজের মন্তব্য : ছি! এরা কি রোগাক্রান্ত! এখানে ঢুকে সেলফির চিন্তা মাথায় আসে কি করে???

মৌসুমী মহসীন লিখেছেন : লজ্জা লাগে এগুলো দেখলে। এদের এসব নিলজ্জতার কারণে ওইসব খুনীরা সাহসে বুক ফুলিয়ে ভিডিও আপলোড করে কোপানোর দৃশ্য।।


সাংবাদিক জাহাঙ্গির আখন্দের ফেসবুকে প্রতিক্রিয়া : ডাক্তারের দেয়া তথ্য অনুযায়ী জনগণ বিশ্বাস করতে পারেনি যে খাদিজা বেঁচে আছে। তাই এমপি সাহেবানরা সেলফি তুলিয়া প্রমাণ করিলেন খাদিজা এখনো মরেনি, বেঁচে আছে। আহা কি কঠিন যুক্তি। ও ঠাডা তুই আকাশে কেন,আমার উপ্রে আয়।

Recent Posts

Leave a Comment