তারেকের বিরুদ্ধে পরোয়ানা : বিএনপির বিক্ষোভ রোববার

 In প্রধান খবর, রাজনীতি, লিড নিউজ, শীর্ষ খবর

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রোববার ঢাকায় এবং সোমবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি। শনিবার পৃথকভাবে দলীয় এই কর্মসূচি ঘোষণা করা হয়।

দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবারের কর্মসূচি ঘোষণা করেন।আর শনিবার সকালে মহানগর বিএনপির যৌথসভা শেষে ঢাকার কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য ও মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস।‘ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলায়’ তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে তারা ওই কর্মসূচি পালন করবে বলে বিএনপির পক্ষ থেকে বলা হয়।

রাষ্ট্রদ্রোহের এক মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দুইজনের বিরুদ্ধে বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

২০১৫ সালের ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো’ দিবস উপলক্ষে পূর্ব লন্ডনের অট্রিয়াম অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন তারেক রহমান। তারেক রহমান তার বক্তব্যে দেশের বিচার বিভাগ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে এমন মন্তব্য করেছেন যাতে জনমনে হিংসার উদ্রেক হয়েছে মর্মে ২০১৫ সালের ১ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন এসআই বোরহান উদ্দিন।

Recent Posts

Leave a Comment