বিএসআরএম গ্রুপের দুই কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

 In বিশেষ প্রতিবেদন, ব্যবসা বাণিজ্য
বিএসআরএম গ্রুপের দুই কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বিএসআরএম গ্রুপের ২ কোম্পানি অর্ধ-বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম লিমিটেড) ও বিএসআরএম স্টিল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বিএসআরএম গ্রুপের ২ কোম্পানি অর্ধ-বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম লিমিটেড) ও বিএসআরএম স্টিল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।:বিএসআরএম লিমিটেড :
বিএসআরএম লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ২.০৭ টাকা বা ২১৭.৮৯ শতাংশ। কোম্পানিটির জানুয়ারি’১৬-জুন’১৬ পর্যন্ত সময়ের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করলে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই সূত্রে জানা গেছে, আগের বছর একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ০.৯৫ টাকা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫২.৮৪ টাকা; যা আগের বছরের তুলনায় ২.৪৪ টাকা বা ৪.৪১ শতাংশ কম। আগের বছর একই সময়ে এই এনএভি ছিল ৫৫.২৮ টাকা।

বিএসআরএম স্টিল :
দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৬৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে (জানুয়ারি-জুন’১৫) সমন্বিত ইপিএস ছিল ৩.০৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৩০.৭১ টাকা (সমন্বিত)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩০.০৩ টাকা।

দ্বিতীয় প্রান্তিকে বিএসআরএম স্টীলের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৮৮ টাকা (সমন্বিত)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৪.২৪ টাকা।

পাশাপাশি কোম্পানিটি সোনাপাহাড়, মিরসরাই ফ্যাক্টরিতে ৭২৫ কোটি টাকা ব্যয়ে একটি নতুন মেল্টিং প্লান্ট প্রতিস্থাপন করার সিদ্ধান্ত নেয়। প্লান্টটি বছরে ৪ লাখ ৩০ হাজার মেট্রিক টন এমএস বিলেটস উৎপাদন করতে সক্ষম হবে।

Recent Posts

Leave a Comment