রাতে লিভারপুল-ম্যানইউ মহারণ

 In খেলাধুলা

রাতে লিভারপুল-ম্যানইউ মহারণ

লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড। নাম দুটি এক সূত্রে গেঁথে উচ্চারণ করলে কি বাড়তি কোনো রোমাঞ্চ ছড়ায়? বিশেষ কোনো অনুভূতি জাগে? যেমনটা হয় ম্যানচেস্টার ইউনাইটেড-চেলসি বা বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের নামগুলো পরপর উচ্চারণ করলে! সাধারণ ফুটবলপ্রেমীরা না পেলেও নিখাদ ফুটবল-পাগলরা হয়তো বেশ খানিকটা রোমাঞ্চের গন্ধ খুঁজে পাবেন ম্যানইউ ও লিভারপুলের নাম দুটি এক সূত্রে গেঁথে উচ্চারিত হলে! সেই রোমাঞ্চটা আরো বাড়াতে সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হচ্ছে এই জায়ান্ট দল দুটি।

ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের লড়াইটি শুরু হবে রাত ১টায়। রোমাঞ্চের রাতে পগবা-ইব্রাহিমোভিচ ও হেন্ডারসন-কৌতিনহোদের লড়াইয়ের ভেন্যু লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ড।

একদিকে ম্যানইউ’র হয়ে আলো ছড়াতে বর্তমান সময়ের বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় পল পগবার সঙ্গে থাকছেন সুইডিশ জ্লাতান ইব্রাহিমোভিচ, মেখিতারিয়ানরা। সঙ্গে শুরুর একাদশে থাকার অপেক্ষায় পুরনো সৈনিক ওয়েন রুনি। অন্যদিকে লিভারপুলকে ময়দানে রাখতে মাঠ মাতাতে প্রস্তুত ফিলিপে কৌতিনহো, জর্ডান হেন্ডারসন ও রবার্তো ফিরমিনোরা।

ঐতিহ্যবাহী দুদলের খেলোয়াড়রা যখন মাঠের লড়াইয়ে মুখোমুখি হবেন, ডাগআউটেও তখন চোখ থাকবে দুই মহীরুহের দিকে। বর্তমান সময়ের অন্যতম দুই সেরা কোচ ইয়ূর্গেন ক্লপ থাকছেন লিভারপুলের ডাগআউটে, আর ম্যানইউ’র ডাগআউট সামলাবেন স্পেশাল ওয়ান হোসে মরিনহো।

গত মৌসুমে লিভারপুল-ম্যানইউ’র ম্যাচটি বিশ্বের ২০০টি দেশে একসঙ্গে সম্প্রচারিত হয়েছিল। তাতে বিশ্বের জনসংখ্যার প্রায় ১০ শতাংশ মানুষ টিভিতে দেখেছিল দুদলের লড়াই। এবারও নিশ্চয় অধীর হয়েই অপেক্ষায় থাকছেন সেই ফুটবলপ্রেমীরা।

লিভারপুল-ম্যানইউ’র এই লড়াই প্রভাব ফেলবে লিগ টেবিলের ক্রমবিন্যাসেও। ম্যাচটি জিতে মাঠ ছাড়তে পারলে ইপিএলের শীর্ষ পয়েন্টধারী ম্যানচেস্টার সিটি ও আর্সেলানের ১৯ পয়েন্টের সমান হবে লিভারপুলের অর্জন। বর্তমানের শীর্ষ দুই দলের চেয়ে এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে চারে আছে লিভারপুল। অন্যদিকে ম্যানইউ জিতলে লিভারপুলের সমান পয়েন্ট হবে মরিনহোর দলের। বর্তমানে ৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে আছে ওল্ড ট্র্যাফোর্ডের দলটি।

Recent Posts

Leave a Comment