শহীদ মিনারে শুরু টিভি শিল্পীদের সমাবেশ

 In লিড নিউজ

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জ্ঞাপন ও জাতীয় সঙ্গীত দিয়ে বুধবার সকাল ১১টায় শুরু হয়েছে টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের সমাবেশ। দিনব্যাপী আয়োজনে নিজেদের দাবি তুলে ধরবেন ফেডারেশন অব টেলিভিশনস প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। পাশাপাশি থাকছে সাংস্কৃতিক আয়োজন।

সকাল ১০টা থেকে সমাবেশস্থলে একের পর এক সংগঠন ব্যানার-ফেস্টুনসহ মিছিল নিয়ে আসতে থাকে। এরপর জাতীয় সঙ্গীত ও শহীদ মিনারের মূল বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

উপস্থিত আছেন সৈয়দ হাসান ইমাম, আনিসুর রহমান মিলন, চঞ্চল চৌধুরী, চিত্রলেখা গুহ, গাজী রাকায়েত, বন্যা মীর্জা, শশী, হিল্লোল, নওশীন, মিশু সাব্বির, সিমিত রায় অন্তর, সালাউদ্দিন লাভলুসহ প্রায় তিন শতাধিক শিল্পী ও কলা-কুশলী।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত জানান, পাঁচ দফা দাবিকে সামনে রেখে সমাবেশ হচ্ছে।

দাবিগুলো হলো- বেসরকারি চ্যানেলে বাংলা ডাবকৃত বিদেশি অনুষ্ঠান বন্ধ করতে হবে। টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ-ক্রয় ও প্রচারের ক্ষেত্রে এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত হতে হবে। টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটি-র নূন্যতম ও যৌক্তিক হার পুনঃনির্ধারণ করতে হবে।

অন্য দাবিগুলো হলো— টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ বন্ধ করতে হবে। বিশেষ প্রয়োজনে সরকারের অনুমতি ও সংশ্লিষ্ট সংগঠনসমূহে নিবন্ধিত হতে হবে। ডাউনলিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে হবে।

Recent Posts

Leave a Comment