গণতন্ত্রে বিশ্বাসী নয়, তাই…

 In রাজনীতি

 

গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেই নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে খালেদা জিয়ার প্রস্তাবে কোনো সাড়া দেয়নি আওয়ামী লীগ। ক্ষমতাসীন দল সম্পর্কে এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে শনিবার তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। সভার আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল।

নজরুল ইসলাম খান বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার কথা অন্তঃসারশূন্য! আওয়ামী লীগ গণতন্ত্র বুঝলে বেগম জিয়ার কথায় সাড়া দিতো, গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেই তারা কোনো সাড়া দেননি। আওয়ামী লীগ এমন সার্চ কমিটি গঠন করতে চায় যা তাদের নিজেদের দ্বারা নিয়ন্ত্রিত হবে, তাদের কথা শুনবে। নির্বাচনে শিশুরাও ভোট দিয়ে এসে বলবে ১৭টা ভোট দিয়েছি।’

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে- আওয়ামী লীগের নেতাদের এমন কথার সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, ‘কোন সংবিধান, যারা নিজেরা জোর করে ভোটহীনভাবে ক্ষমতায় আছে, তাদের সংবিধান? তারা যে সংবিধান তৈরি করেছে সেটা অনুসারে? সরকারইতো অবৈধ, তাদের আবার সংবিধান!’ সরকার জনগণের ভোটে নয় গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘খালেদা জিয়া এবং তারেক রহমানের নামে যে মামলা দেওয়া হয়েছে সব রাজনৈতিক বলা যাবে না। এগুলো শত্রুতাপূর্ণ মামলা।’

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি কাজী মো. আমির খসরুর সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের বিভিন্ন পদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Recent Posts

Leave a Comment