বর্ণিল আয়োজনে জীবনের বর্ষপূর্তি পালন

 In জাতীয়

পার্বত্যাঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্ল্যাড ব্যাংক ‘জীবন’-এর পঞ্চম বর্ষপূর্তি উদযাপিত হলো বর্ণিল আয়োজনে। হাঁটি হাঁটি পা পা করে অসহায় মানুষের সেবায় কাজ করে যাওয়া জীবন ষষ্ঠ বছরে পা রাখে গতকাল শুক্রবার।

পঞ্চম বর্ষপূর্তির দিনটিকে স্মরণীয় করে রাখতে জীবন টিমের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল শোভাযাত্রা ও কেককাটার।

শুক্রবার বিকেলে কেক কাটার মধ্য দিয়ে বর্ষপূর্তির উদযাপন শুরু হয়। জীবনের সভাপতি আনোয়ারুল কবির সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসের চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জেবুননেছা রহিম ও সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম মুন্না।

প্রধান অতিথির বক্তব্যে আকবর হোসেন চৌধুরী বলেন, ‘সমাজের তরুণ ছেলেমেয়েরা অসহায় মানুষের সেবায় যেভাবে কাজ করে যাচ্ছে, তা খুবই প্রশংসনীয়। প্রত্যেককে পড়শোনার পাশাপাশি মানুষের সেবায় কাজ করতে হবে। একদিন এভাবে সমাজের পরিবর্তন করা সম্ভব। জীবনের পাশে আমি সব সময় আছি এবং থাকব।’

জীবনের নতুন কমিটি গঠন করা হয় এদিন। এতে আবারো সভাপতি নির্বাচিত হয়েছেন আনোয়ারুল কবির ও সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ। ২৩ সদস্য বিশিষ্ট কমিটিতে সহ-সভাপতি হয়েছেন অমিরাজ দাশ, সুমন বড়ুয়া ও শহীদুল ইসলাম রাসেল। মেডিকেল সেল প্রধান হয়েছেন নিশু সাহা, সমন্বয়ক মো. আশফাক হোসেন, সহসাধারণ সম্পাদক সাইদা জান্নাত ও ইমরান উদ্দিন ইমন, সাংগঠনিক সম্পাদক পারভেজ সুমন, অর্থ বিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম রাসেল, দপ্তর সম্পাদক এ্যানি মেরিলিন, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক হালিম শেখ, সহ- তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক শারমিন চৌধুরী সুমি, সাংস্কৃতিক সম্পাদক চায়না পাটোয়ারী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা তুজ জোহরা রেশমী, স্কুল বিষয়ক সম্পাদক আতাহার মাসুম, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক, সাইফুল আলম রাশেদ, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শাওন বিশ্বাস শ্রাবণ।

এর আগে সকালে চারুকলা থেকে শোভাযাত্রা বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সে সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসের চৌধুরী।

Recent Posts

Leave a Comment