‘আমার আমলেই বুদ্ধিজীবীদের মাজার সংস্কার হয়’

 In প্রধান খবর, রাজনীতি

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, একসময় এই বুদ্ধিজীবীদের কবরস্থান অবহেলিত অবস্থায় পড়ে ছিল। জাতীয় পার্টির সরকারের আমলে এখানে সংস্কার করে শহীদ বুদ্ধিজীবীদের উদ্দেশ্যে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা নিবেদনের উদ্যোগ নেয়া হয়েছে।

 

বুধবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মিরপুর বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধ প্রাঙ্গণে এক জনসভায় তিনি এ মন্তব্য করেন।

 

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, যে গণতন্ত্র ও স্বাধীকারের জন্য আমাদের দেশের বুদ্ধিজীবীরা জীবন দিয়ে গেছেন, দেশে শান্তি, স্থিতিশীলতা এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত হলেই মহান মুক্তিযুদ্ধের শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন পূরণ হবে।

 

তিনি বলেন, স্বাধীনতার ৪৬ বছর পরও যখন ভাত-কাপড়ের জন্য, চাকরির জন্য এবং সমাজে স্থিতিশীলতার জন্য মানুষকে রাজপথে নামতে হয়, তখন মনে হয় দেশের জন্য জীবন দেয়া বুদ্ধিজীবী ও শহীদ মুক্তিযোদ্ধার আত্মা কষ্ট পাচ্ছে।

 

সভায় এসময় আরো উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জিয়াউদ্দিন বাবলু এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতি, মীর আব্দুস সবুর আসুদ,মেজর অব. খালেদ আখতার, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, আলমগীর সিকদার লোটন, বাহাউদ্দিন বাবুল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ই্য়াহিয়া চৌধুরী এমপি, মোস্তাকুর রহমান মোস্তাক, দলের কেন্দ্রীয় নেতা ফখরুল আহসান শাহাজাদা, মোবারক হোসেন আজাদ, বেলাল হোসেন, আবু সাঈদ স্বপন, সুমন আশরাফ, একেএম আসরাফুজ্জামান খান, সৈয়দ ইফতেখার আহসান, মিজানুর রহমান মিরু, নাজমুল খান প্রমুখ।

Recent Posts

Leave a Comment