জাবিতে ধ্বনি’র দুই দশক পূর্তি উৎসব শুরু

 In পড়া লেখা

জাবিতে ধ্বনি’র দুই দশক পূর্তি উৎসব শুরু

‘মৌনতা ভেঙে হও শামিল আজ মুক্তির মিছিলে’ এ শ্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’র ৫ দিনব্যাপী দুই দশক পূর্তি উৎসব শুরু হয়েছে। রোববার সকাল দশটায় শোভাযাত্রার মাধ্যমে উৎসবের উদ্বোধন ঘোষণা করা হয়। আগামী শুক্রবার (২৩ ডিসেম্বর) পর্যন্ত চলবে এ উৎসব।

প্রতিদিন সন্ধ্যা ৬টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে অনুষ্ঠানের মূলপর্ব। আজ সন্ধ্যায় থাকছে আতিক আকবরের গ্রন্থনা ও নির্দেশনায় ধ্বনি’র প্রযোজনা ‘পরানের গহীন ভিতর’। আমন্ত্রিত আবৃত্তিশিল্পী হিসেবে ছিলেন রূপা চক্রবর্তী, রফিকুল ইসলাম, নায়লা তারান্নুম চৌধুরী কাকলী ও পারভেজ চৌধুরী।

আগামীকাল (সোমবার) থাকছে ফারজানা কেয়ার গ্রন্থনা ও নির্দেশনায় ধ্বনি’র প্রযোজনা ‘এ জন্মে যা যায়না বলা’। আমন্ত্রিত আবৃত্তিশিল্পী হিসেবে থাকছেন মাসকুর-এ- সাত্তার কল্লোল, নাজহমুল আহসান ও তামান্না তিথী। এছাড়া এদিন  আবৃত্তি শিল্পী ও প্রশিক্ষক মীর বরকতকে সম্মাননা প্রদান করা হবে। মঙ্গলবার থাকছে ধ্বনি’র আনিসুজ্জামান জুয়েলের গ্রন্থনা ও নির্দেশনায় ধ্বনি’র প্রযোজনা ‘পুরুষের পৃথিবীতে এক মেয়ে’। আমন্ত্রিত আবৃত্তিশিল্পী হিসেবে থাকছেন রেজীনা ওয়ালী লীনা ও অনন্যা লাবনী পুতুল। বুধবার থাকছে ভাস্বর বন্দ্যোপাধ্যায়ের গ্রন্থনা ও নির্দেশনায় কথা আবৃত্তি কেন্দ্রের প্রযোজনা ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’। এদিন প্রখ্যাত কবি আসাদ চৌধুরীকে সম্মাননা দেয়া হবে। আমন্ত্রিত আবৃত্তিশিল্পী হিসেবে থাকছেন ভাস্বর বন্দ্যোপাধ্যায়, ইকবাল খোরশেদ ও মজুমদার বিপ্লব। শুক্রবার সংগঠনটির পূনর্মিলনী অনুষ্ঠানের মাধ্যমে উৎসবের সমাপ্তি ঘটবে।

উৎসবের আহ্বায়ক হিসেবে কাজ করছেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আকাশ।

উৎসব শেষে আগামী ২১ ডিসেম্বর ২০১৭ সালের নতুন কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছেন বর্তমান সভাপতি মহিরুল ইসলাম মিহির।

Recent Posts

Leave a Comment