নিজের চেহলাম করেছিলেন শাকিল!

 In লিড নিউজ, শীর্ষ খবর

গত প্রায় ১৫ দিন ধরেই শারীরিক ও মানসিকভাবে বিমর্ষ ছিলেন সদ্য প্রয়াত মাহবুবুল হক শাকিল। প্রধানমন্ত্রীর এই বিশেষ সহকারী গত তিনদিন ধরে নিজেকে অনেকটাই গুটিয়ে রেখেছিলেন সবদিক থেকে। ঠিকমতো অফিসও করছিলেন না তিনি।

মাহবুবুল হক শাকিলের দীর্ঘ দুই যুগের রাজনৈতিক সহযোদ্ধা ও বন্ধু মহলে তার ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে এসব জানা গেছে। তবে তারা পরিবর্তন ডটকমের কাছে নাম প্রকাশ করতে চাননি। এছাড়া প্রয়াত শাকিল তার ফেসবুকের সর্বশেষ পোস্টগুলোর একটিতে স্পষ্টতই লিখেছেন যে তিনি কিছুটা বিমর্ষ ছিলেন।এদিকে, পুলিশ সূত্র জানায় মাহবুবুল হক শাকিল গুলশানের সামদাদো নামের যে রেস্টুরেন্টটিতে মারা গেছেন সেটিতে কারা কারা যাতায়াত করেছেন বা শেষ মুহূর্তে শাকিলের সঙ্গে কারা দেখা করেছেন সেসব জানার জন্য সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। সেখান থেকে চিহ্নিত করে আরো কয়েকজনকে জিজ্ঞাসা করা হতে পারে।শাকিলের পারিবারিক এক বন্ধু পরিবর্তন ডটকমকে নাম প্রকাশ না করার শর্তে বলেন, শাকিল গত ১৫ দিন মন খারাপ করে ছিল। তার শরীরও খারাপ ছিল। সে বারবার বলতো চিকিৎসা করাতে দেশের বাইরে যেতে চায়। কিন্তু তার ব্যাংক একাউন্টে মাত্র ৩০ হাজার টাকা আছে। চিকিৎসার জন্য আরো টাকা দরকার। তার বন্ধুরা টাকা নিয়ে চিন্তা না করে চিকিৎসার সকল ব্যবস্থা করতে চাইলে তিনি (শাকিল) আবারও আনমনা হয়ে নিজেকে গুটিয়ে নেন বলে জানান ওই বন্ধু।

সূত্র জানায়, সম্প্রতি একটি মহল মাহবুবুল হক শাকিলকে দিয়ে বাড়তি সুবিধা নেওয়ার জন্য তাকে বারবার বিভিন্ন অনুষ্ঠানে দাওয়াত করত। কিন্তু শাকিল বিষয়টি ধরে ফেলেছিলেন। তার পুরনো ও বিশ্বস্ত বন্ধুরা সেসব সঙ্গ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছিলেন।

বিষণ্ণতা থেকে গত দুই সপ্তাহে অনেকবারই সামদা দো রেস্টুরেন্টে একা একা দীর্ঘ সময় কাটিয়েছিলেন মাহবুবুল হক শাকিল। এছাড়া, গত এক সপ্তাহ আগে নিজের ঘনিষ্ঠ কয়েকজনকে দাওয়াত দিয়ে নিজেই নিজের ‘চেহলাম’ অনুষ্ঠান পালন করে গেছেন প্রতিভাবান জনপ্রিয় এই রাজনীতিবিদ ও কবি।

এটিএন বাংলার সাংবাদিক জুলফিকার আলী গত ২৯ নভেম্বর ওই অনুষ্ঠান থেকে এসে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন যে জীবিত মানুষের চেহলাম খেয়ে এলাম।

তিনি পরিবর্তন ডটকমকে বলেন, আমার মন খুব খারাপ। শাকিল চেহলামটা এক জায়গায় করেছিলেন, কিন্তু ওটা একটা ফান ছিল।

Recent Posts

Leave a Comment