যশোরে ৪ ওয়ার্ডে ভোটগ্রহণ স্থগিত

 In প্রধান খবর

হাইকোর্টের নির্দেশে যশোর জেলা পরিষদ নির্বাচনে চার ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ওয়ার্ডগুলো হলো সংরক্ষিত সদস্য পদের ২ ও ৩ নম্বর এবং সাধারণ সদস্য পদের ৩ ও ৯ নম্বর ওয়ার্ড। বাকি ওয়ার্ডগুলোর নির্বাচন যথা নিয়মে অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ জানিয়েছেন, স্থগিত হওয়া ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদের ৩ জন ও সাধারণ সদস্য পদের ৩ জনের মনোনয়নপত্র যাচাই বাছাইকালে রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল ঘোষিত হয়। পরবর্তীতে মনোনয়নপত্র বাতিল ঘোষিত প্রার্থীরা আপিল কর্তৃপক্ষের কাছে প্রার্থিতা ফিরে পেতে আবেদন করলে তা নামঞ্জুর হয়। পরবর্তীতে হাইকোর্টের নির্দেশনায় প্রার্থিতা ফিরে পান ৫ প্রার্থী। এ নির্দেশনা পেয়ে জেলা রিটার্নিং অফিসার ঘোষিত গণবিজ্ঞপ্তি সংশোধন করে তাদের প্রার্থিতা ফিরিয়ে দেন। একই সাথে প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ দেন।

এরপর হাইকোর্টের নির্দেশনার বিপক্ষে উচ্চ আদালতের আপিল বিভাগে রিট আবেদন করেন নির্বাচন কমিশন। রিট গৃহীত হওয়ায় নির্বাচন কমিশনের নির্দেশনায় নির্বাচনের কয়েক ঘণ্টা আগে মঙ্গলবার রাতে রিটার্নিং অফিসার ওই ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে।

Recent Posts

Leave a Comment