চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে ১০২ জনের মনোনয়নপত্র দাখিল

 In চাঁদপুর, শীর্ষ খবর

 

চাঁদপুর প্রতিনিধি

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ওই দিন পর্যন্ত চাঁদপুরে ১০২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারন সদস্য(পরিচালক) পদে ৮০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থী ও সমর্থকরা উৎসব মূখর পরিবেশে জেলা প্রশাসক কার্যালয় ও জেলা নির্বাচন অফিসে স্ব স্ব মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিকৃতরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগরের (দক্ষিণ) সহ-সভাপতি অ্যাড. নুরুল আমিন রুহুল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি মো. শহীদ উল্লাহ মাস্টার, জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ইউসুফ গাজী, আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, অ্যাড. জহিরুল ইসলাম, সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জি: আব্দুর রব ভূঁইয়া, সদর উপজেলা আ’লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান ও সৈয়দ আহম্মেদ মজুমদার।

যদিও ইতোপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয়ভাবে বর্তমান প্রশাসক ও সেক্টর কমান্ডার লে. কর্ণেল(অব.) আবু ওসমান চৌধুরীকে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছিল। কিন্তু বর্তমান প্রশাসক ঢাকার ভোটার হওয়ায় নির্বাচন কমিশন তার প্রার্থীরা বাতিল করে দেয়। এতে আবু ওসমান চৌধুরী প্রার্থী হতে না পারায় দলীয় একাধিক প্রার্থী মনোনয়ন দাখিলে হুমড়ি খেয়ে পড়ে। যদিও আগামি ১১ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ রয়েছে। শেষ পর্যন্ত দলীয় প্রার্থীকে সমর্থন দিয়ে আ’লীগের অন্যান্য প্রার্থীরা সরে যেতে পারেন বলে জানা গেছে।

জেলা নির্বাচন অফিস সুত্র জানায়, চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ১ হাজার ২৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৬৯ জন ও মহিলা ভোটার ২৯১ জন। ১৫টি ভোট কেন্দ্রে চাঁদপুরের ৭ পৌরসভার মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরগন, ৮ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন এবং ৮৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও নারী সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করবেন।

Recent Posts

Leave a Comment