টাইগারদের বিপক্ষে বোল্ট ও সাউদি খেলবেন না!

 In বিশেষ প্রতিবেদন
টাইগারদের বিপক্ষে বোল্ট ও সাউদি খেলবেন না!

অর্থনৈতিক দিক দিয়ে বিচার করলে আন্তর্জাতিক ক্রিকেটাররা ভাগ্যবান। কিন্তু যদি ছুটি-ছাটার ব্যাপার থাকে? থাকে বিশেষ উপলক্ষ্য? না। তখন তাদের খুব লাকি বলা চলে না। একদিন পর ক্রিসমাস। কিন্তু বিশ্বের প্রায় সব আন্তর্জাতিক দলই ২৬ ডিসেম্বরের বক্সিং ডে ম্যাচ নিয়ে ব্যস্ত। নিউজিল্যান্ডের নতুন বলের দুই বিধ্বংসী বোলার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট ভাগ্যবান তাহলে। বাংলাদেশের বিপক্ষে সিরিজের সব ম্যাচ খেলতে হচ্ছে না এই জুটিকে। কোচ মাইক হেসন জানিয়ে দিয়েছেন তারা।

৩ ম্যাচের ওয়ানডে, ৩ ম্যাচের টি-টুয়েন্টি ও ২ টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ এখন ক্রাইস্টচার্চে। টাইগারদের বিপক্ষে কিউইদের পেসের প্রধান অস্ত্র সাউদি ও বোল্ট। কিন্তু বড় দিনের এই উৎসবের সময় এই দুই বোলারের জন্য খুশির খবর। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্রাম পাচ্ছেন তারা। পুরোপুরি না বটে। সামনে ব্যস্ত শিডিউল বলে বাংলাদেশের বিপক্ষে খেলায় কম চাপে রাখা হবে তাদের।

কোচ হেসন জানিয়েছেন, ওয়ানডেতে বিশ্বের এক নম্বর বোলার বোল্টকে নেলসনে সিরিজের তৃতীয় ওয়ানডেতে খেলানো হবে না। ৩১ ডিসেম্বর ওই ম্যাচ।

এবার আসুন সাউদির প্রসঙ্গে। তিন ওয়ানডের সিরিজেই খেলবেন তিনি। প্রত্যেক ম্যাচে। কিন্তু ১২ জানুয়ারি টাইগারদের সাথে বেসিন রিজার্ভে প্রথম টেস্ট শুরু। আর তাই ৩ ম্যাচের গোটা টি-টুয়েন্টি সিরিজেই খেলানো হবে না সাউদিকে।

এই বিষয়ে কিউই কোচ হেসনের ব্যাখ্যা, ‘এটা ভারসাম্য রক্ষার ব্যাপার। আর তা যারা তিন ফরম্যাটের ক্রিকেট খেলে এবং বিশেষ করে বোলারদের ক্ষেত্রে। আমরা তাদের কাজ কমিয়ে টেস্টে পুরো শক্তিতে পেতে চাই।’ সামনে কিউইদের লম্বা শিডিউল বলেই দলের সেরাদের এভাবে বর্শ দিয়ে আড়াল করতে চাইছে নিউজিল্যান্ড ক্রিকেট।

Recent Posts

Leave a Comment