ভারতের পার্লামেন্টে এ কী করলেন এমপি!

 In দেশের ভেতর

ভারতের পার্লামেন্টে এ কী করলেন এমপি! (ভিডিও)

জনগণের প্রতিনিধি আর আইনপ্রণেতাদের পার্লামেন্টে গালাগালি কিংবা হাতাহাতির নজির থাকলেও ত্রিপুরার এক এমপি যা করেছেন তা একেবারেই ভিন্ন। ভারতের রাজ্য বিধানসভায় দৌড় দিয়ে সম্ভবত উসাইন বোল্টকেও পেছনে ফেলেছেন তিনি।ঘটনাটি ঘটেছে সোমবার, ত্রিপুরার বিধানসভায়। ত্রিপুরার বনমন্ত্রী নরেশ জামাতিয়ার বিরুদ্ধে বিধানসভায় নানা অভিযোগ তুলে বক্তব্য দিচ্ছিলেন বিরোধী কংগ্রেস এবং তৃণমূলের বিধায়করা।

এ সময় তারা মুখ্যমন্ত্রী মানিক সরকারের বক্তব্যও দাবি করছিলেন। কিন্তু সেই দাবি স্পিকার কর্নপাত না করায় অদ্ভূত কাণ্ড করে বসেন বিধানসভার তৃণমূলের দলনেতা সুদীপ রায় বর্মন। তৃণমূলের এই বিধায়ক সবাইকে চমকে দিয়ে স্পিকারের দিকে এগিয়ে যান। অবশ্য তেড়ে গেলেও কাউকে আক্রমণ করেননি তিনি। শুধু স্পিকারের সামনে রাখা ন্যায়দণ্ডটি তুলে হাতে নেন। আর এরপরই দেন ভোঁ দৌড়।

তাকে নিরস্ত্র করতে সেসময় অনেকেই এগিয়ে আসেন। তবে বৃদ্ধ বয়সেও যে গতিতে তিনি দৌঁড় দেন তাতে পিছিয়ে পড়েন উপস্থিত সবাই। যে গতিতে তিনি দৌঁড়াচ্ছিলেন, তাতে সামনে দাঁড়াবার সাহসও হয়নি কারো।

অবশ্য বিধানসভার কর্মীরা সুদীপ রায়কে ধরতে দৌড়ও দেন। তবে গতির কারণে হার মানেন তারাও। সবার সামনে দিয়েই বিচারের ন্যায়দণ্ডটি নিয়ে বিধানসভা ত্যাগ করেন সুদীপ রায়।

তৃণমূল নেতার এমন আচরণে বিস্মিত দেশটির রাজনৈতিক অঙ্গনও। বিশ্লেষকেরা বলছেন, সুদীপের কাণ্ড অস্বস্তিতে ফেলবে দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এখন দেখার অপেক্ষা তৃণমূল বিধায়কের এমন আচরণের জন্য কী ব্যবস্থা নেন তিনি।

Recent Posts

Leave a Comment