‘রাষ্ট্রপতির গঠিত ইসিতে আ’লীগের পূর্ণ সমর্থন থাকবে’

 In রাজনীতি
সার্চ কমিটির সুপারিশ অনুযায়ী রাষ্ট্রপতি যে নির্বাচন কমিশন গঠন (ইসি) করবেন, তাতে আওয়ামী লীগের পূর্ণ সমর্থন থাকবে বলে জনিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার দুপুরে রংপুর জেলা স্কুল মাঠে আওয়ামী লীগের রংপুর বিভাগের এক যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদ নির্বাচন নারায়ণগঞ্জের মত স্বচ্ছ হবে। এজন্য নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবো।

তিনি বলেন, ‘নির্বাচনকালীন সময়ে আইনশৃঙ্খলা সব কিছুই নির্বাচন কমিশনের হাতে থাকবে। আমরা শুধুই রুটিন দায়িত্ব পালন করবো। এসময় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও উন্নয়নমূলক কাজ করবো না।’

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সম্পাদক বলেন, বিএনপি নেতা মওদুদ আহমেদ সার্চ কমিটির সদস্যদের নিয়ে আশাবাদী, আরেক নেতা ফখরুল ইসলাম আলমগীর হতাশ। তাদের কথা ও কাজে কোনো মিল নেই।

এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দলে নেতা যত বাড়ছে কর্মী তত কমছে। নেতা উৎপাদনের কারখানা দরকার নেই, কর্মী উৎপাদনের কারখানা দরকার। কারণ কর্মীরাই দলের প্রাণ। সমস্যা নেতাদের মাঝে, কর্মীদের মাঝে কোনো সমস্য নেই।

আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতেই এ সভা উল্লেখ করে মন্ত্রী বলেন, যারা দলীয় কোন্দল ও কলহ সৃষ্টি করেন তারা সতর্ক হয়ে যান। যতই পকেট কমিটি করেন না কেন, জনগণের কাছে যারা গ্রহণযোগ্য তারাই সর্বোচ্চ মূল্যায়ন পাবেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপদেষ্টামণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, চৌধুরী খালেকুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

Recent Posts

Leave a Comment