উচ্ছেদ ঠেকাতে সংসদ অভিমুখে লংমার্চ করবে বিহারীরা

 In শীর্ষ খবর

উচ্ছেদ ঠেকাতে সংসদ অভিমুখে লংমার্চ করবে বিহারীরা ছবিটি ফাইল

উর্দুভাষীদের পুনর্বাসন প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন ও পুনর্বাসনের পূর্বে পুলিশ কর্তৃক উর্দুভাষীদের ক্যাম্প থেকে উচ্ছেদের সিদ্ধান্তের প্রতিবাদে আজ (বুধবার) জাতীয় সংসদ অভিমুখে লংমার্চ করবে বিহারীরা।

লংমার্চ থেকে উচ্ছেদ বন্ধে জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানাবেন তারা। বুধবার সকাল ১১টায় মিরপুর-১১/সি, ১০ নম্বর সড়ক থেকে পদযাত্রা (লংমার্চ) কর্মসূচি শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিহারীদের ছাত্র সংগঠন ইউএসপিওয়াইআরএম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহিদ আলি বাবলু।

তিনি জানান, দীর্ঘদিন থেকে মিরপুর-১১ সেকশনের এমসিসি ও এফজি ক্যাম্প উচ্ছেদের ষড়যন্ত্র চালানো হচ্ছে। এর ফলে উর্দুভাষীদের মধ্যে চরম উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে।

উর্দুভাষীদের উচ্ছেদের আতঙ্ক থেকে মুক্ত রাখতে উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট-এর উদ্যোগে এই কর্মসূচি পালন করা হবে।

শাহিদ আলী বাবলু জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে উর্দুভাষীদের পুনর্বাসন করার। তবে আদালত পূর্ণ আদেশ প্রকাশ হওয়া ও পুনর্বাসন ব্যবস্থা করার উচ্ছেদ প্রক্রিয়া সম্পন্ন করতে বলেছেন। কিন্তু সে প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন ও পুনর্বাসনের পূর্বে উর্দুভাষীদের বাড়ি-ঘর, দোকান-পাট ও ক্যাম্পগুলো উচ্ছেদের ষড়যন্ত্র চলছে।

এমন ষড়যন্ত্র বন্ধে ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবিতে জাতীয় সংসদ অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালন করা হবে।

তিনি আরও জানান, কর্মসূচির শুরুর আহে ইউএসপিওয়াইআরএম সভাপতি মো. সাদাকাত খান ফাক্কুর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহিদুল্লাহ কায়সারের উপস্থিত থাকার কথা রয়েছে।

Recent Posts

Leave a Comment