ব্যস্ততা দেয় না অবসর

 In বিনোদন

আইরিন
প্রত্যাশা জাগানো নতুন ব্যস্ত তারকাদের কথা বলতে গেলেই প্রথমে আসবে সাইমন সাদিকের নাম। ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে একনায়কতন্ত্র ভেঙে নিজের ক্যারিয়ারে সুসময় পার করছেন এ নায়ক। শাকিব-পরবর্তী সময়ে ধীরে ধীরে এ নায়ক হয়ে উঠছেন নির্মাতাদের আস্থার প্রতীক। অনেক নির্মাতা-প্রযোজক তার শিডিউলের অপেক্ষায়। ডজনখানেক ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এ তারকা। বছরের শুরুতেই ৩ ফেব্রুয়ারি মুক্তি পাবে তার অভিনীত ‘মায়াবিনী’ নামে একটি ছবি। এ ছাড়াও ‘তুই আমার’, ‘খাস জমিন’, ‘নদীর বুকে চাঁদ, ‘কত স্বপ্ন কত আশা’ নামের এ ছবিগুলোর শুটিং নিয়েই ব্যস্ততায় কাটবে পুরো বছর। ‘পাপী’, ‘গোলাপতলীর কাজল’, ‘দরবার’, ‘শিরোনামে তুমি’ ছবিগুলো নিয়েও বাড়ছে তার ব্যস্ততার পরিধি। তাই বলা যায়, চলতি বছরজুড়ে ঢালিউড পাড়ায় রাজত্ব করবেন সাইমন।

এদিকে ছবির সংখ্যা কমিয়ে দিয়েছেন শাকিব খান। বছরে দশটির বেশি ছবি করবেন না বলে ঘোষণা দিয়েছিলেন আগেই। সেই ঘোষণা রক্ষা করছেন তিনি। তবে গত বছর শুরু হওয়া প্রায় হাফডজন ছবির শুটিং এ বছর করতে হতে পারে এ ঢালিউড কিংকে। পাশাপাশি অপু বিশ্বাস অন্তরালে থাকার কারণে এ জুটির বেশ কয়েকটি ছবিও আটকে রয়েছে। এর মধ্যে ‘পাঙ্কু জামাই’ ও ‘রাজনীতি’ বিশেষভাবে উল্লেখযোগ্য। তবে বছরের শুরুতেই ‘নবাব’ ছবির ব্যস্ততায় কাটছে সময়। কলকাতা থেকে ফিরেই শুরু করেছেন শাহাদাত হোসেন লিটনের ‘অহংকার’ ছবির শুটিং। এতে তার নায়িকা হিসেবে রয়েছেন শবনম বুবলি। এছাড়াও নতুন বছরে বেশ কিছু চমক নিয়েই হাজির হবেন এ ঢালিউড কিং।

বিয়ের পর নায়িকা হিসেবে আবারও ব্যস্ত হয়েছেন মাহিয়া মাহি। এ বছর তার ব্যস্ততার পালে বেশ ভালোই হাওয়া লেগেছে। গত বছর তো আর কম ঝামেলা পোহাতে হয়নি ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এ নায়িকাকে। বিয়ে, স্ক্যান্ডাল এবং শুটিং সব নিয়ে বেশ ব্যস্ত ছিলেন তিনি। তাই চলতি বছরের শুরুতেই টানা এক মাসের ছুটি নিয়েছেন মাহি। এ সময়টা শুধু পরিবারের সঙ্গে কাটাচ্ছেন। এ বছর মাহি বেশ কিছু বিগ বাজেটের সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এর মধ্যে ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি মুক্তির অপেক্ষায় আছে। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আরেফিন শুভ। এ ছাড়া ‘প্রেমের বাঁধন’, ‘তুমি আমার প্রিয়া’, ‘হারজিৎ’ ‘গোলাপথলির কাজল’সহ কয়েকটি ছবি আছে তার হাতে। এর মধ্যে ‘গোলাপথলির কাজল’ নিয়ে বেশ উচ্ছ্বসিত মাহি। তিনি বলেন, “আমি সবসময় একটা চরিত্র চাইতাম ‘আনন্দ অশ্রুর শাবনূর ম্যাডামের ‘দোলা’ চরিত্রটির মতো। যেটা আমি ‘গোলাপতলির কাজল’-এ পেয়েছি। বাকিগুলোতে দেখা যায় গল্প মোটামুটি সুন্দর, তারপরও কী জানি নেই। আর ‘গোলাপতলীর কাজল’-এ আমি ‘বরফি’ (বরফি সিনেমায় মূল চরিত্র) ও ‘দোলা’ পেয়েছি। যদিও এ ছবিতে অভিনয়ের আগে আমার খুব একটা উচ্চাশা ছিল না। কিন্তু শুটিংয়ের সময় আমার কেন যেন মনে হয়েছে এর গল্প ‘পোড়ামন’-এর চেয়ে শক্তিশালী।” গত বছর মাহি অভিনীত আলোচিত ছবি ‘কৃষ্ণপক্ষ’ মুক্তি পায়। মেহের আফরোজ শাওন পরিচালিত এ ছবিতে মাহির বিপরীতে অভিনয় করেন জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ।

গত বছরের কাজের ধারাবাহিকতায় এ বছর ব্যস্ততায় কাটাচ্ছেন চিত্রনায়িকা ববি। ‘বিজলি’, ‘মালটা’, ‘বৃদ্ধাশ্রম’ এবং ইফতেখার চৌধুরীর হরর একটি মুভির শুটিং নিয়েই ব্যস্ত রয়েছেন এ তারকা। এ ছাড়া চলতি বছর বেশ কয়েকটি ছবি নিয়ে কথা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। নিজের কাজের ব্যস্ততা প্রসঙ্গে ববি বলেন,‘ এ বছর বেশ কয়েকটি ভিন্নধারার গল্পের ছবি নিয়ে এগোচ্ছি। তাই বছরটা শুটিং সেটেই কাটবে।’

চলচ্চিত্রে শুটিং নিয়েই এখনকার ব্যস্ততা র্যাম্পকন্যা আইরিনের। এ মুহূর্তে তার হাতে রয়েছে হাফ ডজনেরও বেশি ছবি। বেশিরভাগেরই শুটিং শেষ হয়ে গেছে। সম্প্রতি নতুন আরেকটি ছবির কাজ শুরু করেছেন আইরিন। নাম ‘গন্তব্য’। এতে তার বিপরীতে আছেন ফেরদৌস। এ ছবিরও প্রায় আশি ভাগ কাজ শেষ হয়ে গেছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে মুক্তি পাবে আকাশ আচার্য্য পরিচালিত ‘মায়াবিনী’। এছাড়াও তার হাতে থাকা ছবিগুলো হল গাজীউর রহমান পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ ও সাইফ চন্দনের ‘টার্গেট’ এবং ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের ‘শেষ কথা’। নিজের ছবি ও চলতি কাজের ব্যস্ততা নিয়ে আইরিন বলেন, ‘বেশ কয়েকটি সিনেমা মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। ভাবতে বেশ ভালো লাগছে যে, আমার অভিনীত সব সিনেমারই গল্প খুব ভালো। আমিও অভিনয় করে বেশ তৃপ্ত। প্রতিটি সিনেমায় নিজেকে আলাদাভাবে উপস্থাপনের চেষ্টা করেছি।’

সিনেমার ব্যস্ততা সারা বছরই একই রকম যায় চিত্রনায়ক ফেরদৌসের। কিছুটা শীতল আবহের মধ্য দিয়েই শুটিংয়ের ব্যস্ততা পার করেন এ তারকা। এ বছর তার হাতে রয়েছে প্রায় হাফডজন ছবির কাজ। এর মধ্যে রয়েছে কলকাতার ‘ওরা রোদ্দুর থেকে সরে ছিল’ ছবিটি। এটি পরিচালনা করছেন অভিনেত্রী পাপিয়া অধিকারী। এ ছাড়াও ‘মেঘ কন্যা’, ‘শূন্য হৃদয়’, ‘লিডার’, ‘কালের পুতুল,’ ‘ভাবীর আদর’, ‘পোস্ট মাস্টার-৭১’ শিরোনামের সিনেমাগুলোতে অভিনয় করছেন তিনি। এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘ছবির ক্ষেত্রে আগে থেকেই গল্পকে প্রাধান্য দেই আমি। বর্তমানে যে ছবিগুলোর শুটিং করছি তার ক্ষেত্রেও ব্যতিক্রম হয়নি। এ ছবিগুলো মুক্তি পেলে দর্শকরা ভালো গল্পের কিছু ছবি দেখতে পাবেন।’

এ বছর চিত্রনায়ক নিরবের হাতেও রয়েছে বেশ কয়েকটি ছবি। এর মধ্যে প্রায় ছবির শুটিংই শেষের পথে। এর মধ্যে ‘গেইম রিটার্ন’ মালয়েশিয়া-বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবি ‘বাংলাশিয়া’, ‘টার্গেট’ এবং গত বছরের একেবারে শেষে অভিনীত বলিউড ছবি ‘শয়তান’। পাশাপাশি দুটি নতুন ছবিতে সাইন করেছেন এ নায়ক। এখন চলছে নায়িকা নির্বাচনের প্রক্রিয়া। এ প্রক্রিয়া শেষ হলেই ছবি দুটির শুটিং শুরু করবেন এ নায়ক।

গত বছরের মতো এ বছরও ছবির শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন চিত্রনায়িকা পরীমনি। প্রায় ডজন খানেক ছবি রয়েছে তার হাতে। তবে বর্তমানে তিনি গিয়াউসউদ্দীন সেলিমের ‘স্বপ্নজাল’ ছবির শুটিংয়েই ডুবে আছেন বলে জানিয়েছেন। ছবিটিকে এ বছর তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট মনে করছেন অনেকে।

এ বছর নতুন করে ব্যস্ততা বাড়ছে চিত্রনায়িকা আঁচলেরও। ‘এক কোটি টাকা’ ছবির মাধ্যমে প্রথমবার ডিপজলের বিপরীতে অভিনয় করছেন তিনি। এছাড়াও এ ছবির মাধ্যমে ডিপজলও এ বছর আবার ব্যাক করলেন সিনেমায়। ফিরেই তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ছয়টি ছবি বানানোর ঘোষণা দিয়েছেন। ধারণা করা হচ্ছে, ডিপজলের পরবর্তী ছবিতেও আঁচলকে রাখা হবে। পাশাপাশি তার অভিনীত হিমেল আশরাফ পরিচালিত ভার্সেটাইল মিডিয়ার ছবি ‘সুলতানা বিবিয়ানা’ মুক্তির প্রহর গুনছে।

অন্যদিকে এ বছরও জাজের ছবি নিয়েই ব্যস্ত থাকছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বর্তমানে তিনি ‘ধ্যাততিরিকি’ নামে একটি ছবির শুটিং করছেন। মুক্তির অপেক্ষায় আছে তার এবং আরেফিন শুভর ‘প্রেমী ও প্রেমী’ ছবিটি। ধ্যাততিরিকির বাইরে এ নায়িকার আর কোনো ব্যস্ততা চোখে পড়েনি। জাজের আরেক নায়িকা জলি এখন একটি ছবির শুটিং করছেন। ছবির নাম ‘মেয়েটি এখন কোথায় যাবে’। ইমদাদুল হক মিলনের গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। এটি পরিচালনা করছেন নাদের চৌধুরী।

নাটকের মেয়ে নুসরাত ইমরোজ তিশাও ব্যস্ত সময় পার করছেন চলচ্চিত্রে অভিনয় নিয়ে। তার অভিনীত ‘ডুব’ ছবিটির শুটিং শুরু হয় গত বছরের মাঝামাঝি থেকে। যা চলছে এ বছরও। পাশাপাশি তৌকীর আহমেদের ‘হালদা’ ছবিটিরও বাসিন্দা হয়েছেন তিনি। দুটি ছবিই এ বছর মুক্তি পাবে। হালদা ছবিটিতে রয়েছেন নাটকের আরেক জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এ ছবি ছাড়াও শুটিং করছেন ‘কয়লা’ নামে আরও একটি ছবির। পাশাপাশি ও কলকাতার একটি ছবিতেও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আর এতে মাধুরী দিক্ষীতের বডিগার্ড হিসেবে দেখা যাবে তাকে।

Recent Posts

Leave a Comment