বিএনপির প্রস্তাবে সম্ভাব্য যারা

 In রাজনীতি
নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সার্চ কমিটির কাছে নাম জমা দিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি) মো. আবদুল ওয়াদুদের কক্ষে গিয়ে বিএনপির পক্ষ থেকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার নাম জমা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএনপির পক্ষ থেকে স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহম্মেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তাসমিন আরেফা সিদ্দিকী, সাবেক সচিব মোহাম্মদ আসাফউদ্দৌলা ও বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিকের নাম প্রস্তাব করা হয়েছে।

উল্লেখ্য,  রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ২৫ জানুয়ারি সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করেন।

কমিটির অপর সদস্যরা হলেন, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি শিরীণ আখতার।

সার্চ কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে নতুন নির্বাচন কমিশনের জন্য নাম প্রস্তাবের দায়িত্ব দেয়া হয়েছে। তাদের সুপারিশ থেকেই অনধিক পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করবেন রাষ্ট্রপতি। মন্ত্রিপরিষদ বিভাগ সার্চ কমিটির কাজে সাচিবিক সহায়তা দিচ্ছে।

Recent Posts

Leave a Comment