বড় সংগ্রহের পথে ভারত

 In খেলাধুলা

বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে বড় সংগ্রহের পথে ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ উইকেটে ৫৭১ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। ঋদ্ধিমান শাহ ৪৮ এবং রবিন্দ্র জাদেজা ২ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে ৩ উইকেটে ৩৫৬ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত।

৮২ রান করা অাজিঙ্কা রাহানেকে ফিরিয়ে দিনের প্রথম সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। শট কাভারে মিরাজের দুর্দান্ত ক্যাচে ভাঙে কোহলি-রাহানের ২২২ রানের জুটি।

এরপর ২০৪ রান করা কোহলিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাইজুল। কোহলির আউটের পর দ্রুত রান তুলতে থাকেন ঋদ্ধিমান শাহ এবং রবিচন্দন অশ্বিন। তাদের জুটিতে আসে ৭৯ রান।

এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। অশ্বিন ৩৪ রান করে মিরাজের বলে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন।

বৃহস্পতিবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশের ফিল্ডারদের ব্যর্থতায় প্রথম দিন ৩ উইকেটে ৩৫৬ রান করে ভারত।

ভারতের ওপেনার লোকেশ রাহুলকে ইনিংসের চতুর্থ বলেই বোল্ড করে প্রথম দিনে শুভ সূচনা এনে দেন পেসার তাসকিন আহমেদ।

দলীয় ও ব্যক্তিগত ২ রানের মাথায় সাজঘরে ফেরেন রাহুল।

এরপর দলের হাল ধরেন মুরালি বিজয় ও চেতেশ্বর পূজারা। তাদের জুটি শুরুর ধাক্কা সামাল দিয়ে ভারতকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নেয়। তাদের জুটিতে আসে ১৭৮ রান।

এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ৮৩ রান করা পূজারাকে ফেরান মিরাজ। তবে ১৯তম ওভারে নিশ্চিত রান আউটের হাত থেকে বেঁচে যাওয়া বিজয় নিজের টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন।

অবশ্য সেঞ্চুরির পরই ব্যক্তিগত ১০৮ রানে তাইজুলের বলে বোল্ড হন বিজয়।

বাংলাদেশ একাদশ: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বী এবং তাইজুল ইসলাম।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদব।

Recent Posts

Leave a Comment