চাপ নেয়ার কিছু নেই : মাশরাফি

 In খেলাধুলা

কাগজ স্পোর্টস ডেস্ক: টাইগারদের ওয়ানডে সিরিজের শুরুটা হয়েছিল জয় দিয়ে। প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছিল মাশরাফি বিন মর্তুজার দল। আর শেষটা হলো পরাজয় দিয়ে। তৃতীয় ওয়ানডেতে লঙ্কানদের কাছে ৭০ রানে পরাস্ত হয়েছেন টাইগাররা।

এর ফলে ওয়ানডে সিরিজটা ১-১ সমতায় শেষ করল বাংলাদেশ-শ্রীলঙ্কা। অর্থাৎ সিরিজ তো আর হারেনি বাংলাদেশ। শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মতো সিরিজ জয়ের সুযোগটা মিস করলেন সাকিব-তামিম-মুশফিকরা। তৃতীয় ওয়ানডেতে বোলিং-ব্যাটিং ভালো হয়নি; যার ফলই এমন হার!
– বিজ্ঞাপন –

তবে এই হারে চাপ নেয়ার কিছুই বলে জানালেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি। অতীত নিয়ে ভাবতে চান না। এগিয়ে যেতে চান সামনে চোখ রেখে। তার জন্য ভুলগুলো শুধরে নেয়ার কথাও জানান এই অধিনায়ক।

মাশরাফির ভাষায়, ‘চাপ নেয়ার কিছু নেই। ওয়ানডে সিরিজ এখানে শেষ। এরপর আমাদের আয়ারল্যান্ডে খেলা। এই সিরিজটা (শ্রীলঙ্কার বিপক্ষে) নিয়ে আর চিন্তা করে লাভ নেই। আমার মনে হয় অতিরিক্ত গরম ছিল। এছাড়া এখানে যে ভুলগুলো করেছি সেগুলো ঠিকঠাক করে পরের ম্যাচটা খেলা উচিত।’

সিরিজ জয়ের সুযোগটা হাতছাড়া হওয়ায় হতাশ মাশরাফি। বলেন, ‘শুধু আমি হতাশ নই, আমার পুরো দলই হতাশ। এখানেই শেষ নয়, খেলা সামনে আরও আছে। সামনে আয়ারল্যান্ডে যাবো ইনশাল্লাহ। চ্যাম্পিয়ন্স ট্রফি আছে। আসল কাজ হচ্ছে- যে কারণে হারলাম, এই হারের কারণ বের করা এবং সেভাবে কাজ করা।’

Recent Posts

Leave a Comment