হাওরকে দুর্গত এলাকা ঘোষণার দাবি বিএনপির

 In বিশেষ প্রতিবেদন

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান গতকাল কিশোরগঞ্জের ইটনা উপজেলার হাওর এলাকা বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের হাওর অঞ্চলকে অবিলম্বে দুর্গত এলাকা ঘোষণা ও পর্যাপ্ত সহায়তার দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।

গতকাল বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত এক কর্মিসভায় এ দাবি জানান সেলিমা। নেতাকর্মীদের উজ্জীবিত করতে দেশব্যাপী সাংগঠনিক সফরের অংশ হিসেবে বিএনপির একটি প্রতিনিধিদল ওই কর্মিসভায় অংশ নেয়।

সভায় সেলিমা বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকার দুর্গতির জন্য সরকারের নিষ্ক্রিয়তার সমালোচনা করেন। এ ছাড়া বন্যাকবলিত হাওর এলাকার নিঃস্ব মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ সরবরাহ, সরকারি ব্যাংক ও এনজিও ঋণ মওকুফ, বাঁধ নির্মাণ ও জলমহালগুলোতে অবাধে মাছ শিকারের সুযোগ দেওয়ার দাবি জানান।

এ সময় সেলিমা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি আদায়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানান। দলকে চাঙ্গা করতে অবিলম্বে জেলা ছাত্রদল, যুবদল, শ্রমিক দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

জেলা বিএনপির সভাপতি মো. শরিফুল আলমের সভাপতিত্বে কিশোরগঞ্জ শহরে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

এ ছাড়া সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবদলের আহ্বায়ক অ্যাডভোকেট শরিফুল ইসলাম, জ্যেষ্ঠ সহসাধারণ সম্পাদক খালেদ মো. সাইফুল্লাহ সোহেল প্রমুখ।

কর্মিসভা শেষে সেলিমা রহমান ইটনা উপজেলায় দুর্গত হাওর এলাকা পরিদর্শন করেন এবং দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

Recent Posts

Leave a Comment