হিন্দু ধর্মকে কলঙ্কিত করছে বিজেপি : মমতা

 In দেশের বাইরে

কলকাতা সংবাদদাতা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরোনো ছবি
সংশ্লিষ্ট খবর
মমতার মাথার দাম ঘোষণা বিজেপির যুব নেতার
বাংলাকে ধমকানো চলবে না : মমতা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, হিন্দু ধর্মকে কলঙ্কিত করছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

গতকাল শুক্রবার কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে নিজ দল তৃণমূল কংগ্রেসের এক অনুষ্ঠানে মমতা এই মন্তব্য করেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, হিন্দু বিজেপির ধর্ম নয়। দাঙ্গা কখনো ধর্ম হতে পারে না।

‘বিজেপি আজ বহিরাগতদের পশ্চিমবঙ্গে এনে অশান্তি পাকানোর চেষ্টা করছে। ধর্মের নামে মানুষে মানুষে বিভেদ ও দাঙ্গা বাঁধিয়ে দেওয়ার চেষ্টা করছে। মেরুকরণের রাজনীতি শুরু করেছে বিজেপি। রামনবমী উৎসবকে কেন্দ্র করে প্রকাশ্যে রাস্তায় তরোয়াল হাতে নিয়ে উল্লাস মিছিল করছে বিজেপি। ধর্ম মানে কি তরোয়াল?’ এত দিন তো হিন্দু ধর্মে এসব দেখিনি।’

‘তরোয়াল নিয়ে রাস্তায় মিছিল করছে বিজেপি, আবার বলছে বেশ করেছি করব। বড় হিন্দু এসেছে! বাংলা রামকৃষ্ণ-বিবেকানন্দের জায়গা। ধর্মের নামে দাঙ্গা বাঁধানোর পাঁয়তারা এখানে চলবে না। ভগবান রামের নাম করে পশ্চিমবঙ্গে বিজেপিকে অস্ত্র ঢোকাতে দেব না আমরা। পশ্চিমবঙ্গ সরকার এই ব্যাপারে কড়া পদক্ষেপের রাস্তা থেকে একচুলও সরবে না।’

সম্প্রতি কিছু ঘটনায় পশ্চিমবঙ্গে বিজেপি ও তৃণমূলের বিরোধ তুঙ্গে ওঠে। মমতার এই বক্তব্য সেই বিরোধে আগুনে ঢি ঢালার মতো বিষয় হয়ে দাঁড়াতে পারে।

মুখ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ করে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, পশ্চিমবঙ্গে সিমি ও জামাতের মতো সংগঠনকে ডেকে এনেছেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই তো সিমি, জামাত, আল-কায়েদার লোকদের পশ্চিমবঙ্গের মাটিতে ডেকে আনছেন। দাঙ্গায় অভিযুক্তদের নিজের দলের বিধায়ক করেছেন। তিনি মুখে বড়ো বড়ো কথা বলেন কী করে।

Recent Posts

Leave a Comment