রাসিক ও হবিগঞ্জ পৌর মেয়রের বরখাস্তের আদেশ স্থগিত

 In জাতীয়

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল ও হবিগঞ্জের পৌর মেয়র জিকে গউছের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি সৈয়দ মো. দস্তগির হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

এর আগে মেয়র পদ ফিরে পেতে বুলবুল ও গউছ মঙ্গলবার হাইকোর্টে পৃথকভাবে রিট আবেদন করেন। পরে দুপুর ২টার দিকে এ রিট আবেদনের শুনানি হয়।

দীর্ঘ ২৩ মাস পর আদালতের রায় পেয়ে গত রোববার নগর ভবনে যান রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ফের সাময়িক বরখাস্ত করা হয় তাকে।

ওইদিন বেলা ৩টার দিকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি ফ্যাক্স বার্তা এসেছে সিটি কর্পোরেশনে। এ সময় মেয়র বুলবুল নগর ভবনে তার দফতরেই ছিলেন।

নগরীর ২০১৫ সালের বোয়ালিয়া থানার একটি মামলায় বুলবুলের বিরুদ্ধে মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্যদিকে দায়িত্ব ফিরে পাওয়ার ১১ দিনের মাথায় জি কে গউছকে বরখাস্তের আদেশের কপি রোববার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছে। সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তাকে দ্বিতীয়বারের মতো বরখাস্ত করা হয়। এর আগে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হওয়ায় গত বছরের মার্চে তাকে প্রথমবার বরখাস্ত করা হয়।

Recent Posts

Leave a Comment