দাবি আদায়ে ক্লাস ছেড়ে মানববন্ধনে শিক্ষকরা

 In দেশের ভেতর

পাঁচ দফা দাবি আদায়ে ক্লাস ছেড়ে মানববন্ধনে দাঁড়িয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) নেতাকর্মীরা। সোমবার জাতীয় প্রেস ক্লাসের সামনে বিভিন্ন জেলা থেকে আগত পরিষদের শিক্ষক নেতারা এ মানববন্ধনে অংশ নেন।

জানা গেছে, বেসরকারি শিক্ষকদের বৈশাখী ভাতা, ৫ শতাংশ বেতন বৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, আইসিটি শিক্ষক ও প্রতিষ্ঠান এমপিওভুক্ত করণ এবং শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে এ মানববন্ধনে পালন করেন স্বাশিপ শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, শিক্ষকদের মানুষ গড়ার হাতিয়ার বলা হলেও তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। শিক্ষকদের অধিকার থেকে বঞ্চিত করা হলে সরকারের ২০২১ এবং ২০৪১ বাস্তবায়ন করা সম্ভব নয়।

এ সময় সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণসহ অনতিবিলম্বে বেসরকারি শিক্ষকদের ৫ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান। অন্যথায় ক্লাস ছেড়ে রাস্তায় নামা ছাড়া আর কোনো উপায় থাকবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে অধ্যাপক সাজিদুল ইসলাম, সাইদুর রহমান পান্না, হরিদাঁদ মন্ডল সুমন, আবুল্লাহ আল মামুন, এ কে এম ওবায়দুল্লাহ, মেহেরুন্নেছাসহ স্বাশিপের নেতাকর্মীরা বক্তব্য দেন।

Recent Posts

Leave a Comment