সৌদি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

 In লিড নিউজ

‘আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে’ যোগ দিতে সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার স্থানীয় সময় রাত সোয়া ১১টার দিকে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

এর আগে, শনিবার রাত ৮টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরবের প্রতিমন্ত্রী মোহাম্মদ বিন ফয়সাল আবু সাক এবং দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ রিয়াদ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে রিয়াদের মোভেনপিক হোটেলে নিয়ে যাওয়া হয়। তিনি দু’দিন এই হোটেলেই অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী আজ (২১ মে) এআইএ সম্মেলনে যোগ দেবেন। এছাড়া তিনি ‘গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থট’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। শেখ হাসিনা সৌদি বাদশাহর দেয়া এক ভোজসভায়ও অংশ নেবেন।

প্রধানমন্ত্রী মহানবী হজরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে সোমবার (২২ মে) মদিনার উদ্দেশে রিয়াদ ত্যাগ করবেন। তিনি একই দিন বিকেলে জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন।

বাদশাহ আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছার পর তিনি হারাম শরিফে পবিত্র ওমরাহ পালন করতে মক্কায় যাবেন। শেখ হাসিনা মঙ্গলবার (২৩ মে) দেশে ফিরে আসবেন।

Recent Posts

Leave a Comment