কেক কাটা নয় দোয়া-মাহফিল করেছে বিএনপি

 In প্রধান খবর, রাজনীতি

কেক কাটার অনুষ্ঠান বাতিল করে দোয়া মাহফিলের মধ্য দিয়ে এবারের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন করেছে বিএনপি।

বন্যার্ত মানুষের দুঃখের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে দলটির পক্ষ থেকে বলা হয়েছে।

নয়াপল্টনে দলটির কার্যালয়সহ সারাদেশে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে বলে বিএনপির নেতারা জানিয়েছেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে এই  দোয়া মাহফিলে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আজকে  দেশনেত্রী খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন। একইসময়ে  দেশের প্রবল আকারে বন্যা  দেখা দিয়েছে। সারাদেশের অবস্থা খুবই খারাপ। এই অবস্থায় দেশনেত্রী জন্মদিনের সব ধরনের আনন্দের কর্মসূচি নিষেধ করে দিয়েছেন।

তিনি বলেন, আমরা এজন্য আজকের অনুষ্ঠানটি শুধুমাত্র দোয়া-মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ  রেখেছি।  দেশের এই অবস্থায় কোনো ধরনের আনন্দ অনুষ্ঠান করা যায় না, করা উচিৎও নয়।

আব্বাস বলেন,  দেশনেত্রী লন্ডনে আছেন। চোখের অপারেশন হয়েছে। আমরা দোয়া মাহফিলের মাধ্যমে তার আশু সু¯’তা কামনা করছি। একইসঙ্গে আমাদের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু ও আশু রোগমুক্তি কামনা করছি।

দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান  সোহেল, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, মীর সরফত আলী সপু, এম এ মালেক, আবদুস সালাম আজাদ, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, কাজী আবুল বাশার, অ্যালবার্ট পি কস্টাসহ শতাধিক  নেতাকর্মী অংশ নেন।

পরে বিএনপি চেয়ারপারসনের সু¯’তা কামনা করে বিশেষ মোনাজাত হয়।

Recent Posts

Leave a Comment