বাস চালককে মারধর করায় চাঁদপুর বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ

 In প্রধান খবর

মোটরসাইকেলকে সাইড না দেয়ায় পদ্মা বাস চালক ও হেলপারকে মারধর করা হয়েছে। এর প্রতিবাদে বাস শ্রমিকরা চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় প্রায় পৌনে একঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। গতকাল রোববার বিকেলে এ ঘটনা ঘটে। হামলায় আহত পদ্মা বাস চালক মাসুম বিল্লাহকে (২৮) চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর বাস চালক মীর হোসেন (৩৩) ও হেলপার সুজন (৩০) প্রাথমিক চিকিৎসা নেয়। খবর পেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মিজানুর রহমান ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিরান, এএসপি হেড কোয়ার্টার সোহেল, টিআই দেলোয়ার হোসেন এবং ডিবি পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করেন এবং পরিস্থিতি স্বাভাবিক করার পদক্ষেপ গ্রহণ করেন। শ্রমিকদের অবরোধ চলাকালে ইলিশ চত্বর হতে ডিসি অফিস পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। বাস শ্রমিকরা আমির হোসেন পেট্রোল ও সিএনজি পাম্প সম্মুখ বাসস্ট্যান্ড তিনরাস্তা মোড়ে অবস্থান করে বিক্ষোভ প্রদর্শন করে এবং রাস্তার উপর বাস দাঁড় করিয়ে বিকেল সোয়া তিনটা হতে চারটা পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখে। এ সময় শ্রমিকরা প্রশাসনের কাছে স্থানীয় পাটওয়ারী বাড়ির রিয়েল পাটওয়ারীর সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ ও বাস চালক হেলপারকে মারধর ঘটনার শাস্তি দাবি করেন।

আহত পদ্মা বাস চালক মাসুম বিল্লাহ জানান, ঘটনার সময় তার গাড়িটি চাঁদপুর জজ কোর্টের সামনে আসলে তিনি যানজটে পড়েন। তার বাসের পেছনে রিয়েল পাটওয়ারীর মোটরসাইকেলটি ছিলো। তাকে সাইড দেয়া হলো না কেন এজন্যে বাস স্ট্যান্ডের কাছে এসে তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে রিয়েল পাটওয়ারী। এক পর্যায়ে মারধর শুরু করে। এ ঘটনার প্রতিবাদ করায় পাশের বাস চালক মীর হোসেন ও স্টাফ সুজনকেও মারধর করা হয়।

চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সী জানান, এই সন্ত্রাসী বিয়েল পাটওয়ারীর বিরুদ্ধে বাস স্ট্যান্ডে চাঁদাবাজিসহ শ্রমিক মারধর করার অনেক অভিযোগ রয়েছে এবং তার বিরুদ্ধে মামলা রয়েছে। প্রশাসনের অনুরোধে এবং বিচারের আশ্বাসে আমরা মেইন সড়কের অবরোধ তুলে নিয়েছি।

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান জানান, আহত বাস চালক ও হেলপারকে দেখতে তিনি হাসপাতালে গিয়েছেন এবং তাদের সাথে কথা বলে ঘটনা সম্পর্কে জেনেছেন। ঘটনার প্রেক্ষিতে নিয়মিত মামলা হবে এবং অভিযুক্তকে আইনের আওতায় আনা হবে।

Recent Posts

Leave a Comment