তত্ত্বাবধায়ক নয়, সুষ্ঠু নির্বাচন চাই: এরশাদ

 In জাতীয়, প্রধান খবর, রাজনীতি

বিশেষ সংবাদদাতাঃ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই না।

কোনো তত্ত্বাবধায়ক সরকার আমাদের প্রতি সুবিচার করেনি। তত্ত্বাবধায়ক সরকার নয়, আমরা চাই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। গ্রহণযোগ্য নির্বাচন হলে আমরাই ক্ষমতায় যাব।’

বৃহস্পতিবার গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে এক সাবেক সচিবের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে পরিবার নিয়ে এরশাদ ও রওশন এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগ দেন সাবেক সচিব এম নিয়াজউদ্দিন মিয়া।

১৯৯০ সালের পর এই প্রথম একজন সাবেক সচিব জাতীয় পার্টিতে যোগ দিলেন।

এরশাদ বলেন, আজ আমাদের জন্য বিশেষ দিন। পরিবার নিয়ে একজন সাবেক সচিব যোগদান করলেন। তার এই যোগদান জাতীয় পার্টিকে শক্তিশালী করেছে। তাকে স্বাগত জানাই।

কিন্তু তিনি কেন এ দলে যোগদান করেছেন, নিশ্চয়ই তার মধ্যে এ ধারণা স্পষ্ট হয়েছে যে জাতীয় পার্টির সামনে উজ্জ্বল ভবিষ্যত আছে।

দলের জন্য সামনে সুদিন, এ দল মানুষের কথা বলে, তাই উনি আমাদের দলে যোগদান করেছেন।

এরশাদ বলেন, রাজধানী ঢাকা বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। গ্রামে-গঞ্জে খাবারের অভাব। পত্রিকা পাতা খুললেই খুন-গুম। মানুষ শান্তি চায়, পরিবর্তন চায়। জাতীয় পার্টিই পারে মানুষকে মুক্তি দিতে।
এসময় বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতির জন্য সরকারের সমালোচনা করেন এরশাদ।

অনুষ্ঠানে বিরোধী দলের নেতা রওশন এরশাদ যোগদানকারীদের স্বাগত জানিয়ে বলেন, জাতীয় পার্টির শাসনামলের সোনালী ফসল সব মানুষকে এ দলে আকৃষ্ট করছে। সাবেক সচিবের যোগদান তারই ধারাবাহিকতা। আরও অনেকেই আসবেন। তাদের সবাইকে নিয়ে দলকে শক্তিশালী করতে হবে। তিনি নেতাকর্মীদের এরশাদের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে জনগণের কাছে যাওয়ার আহ্বান জানান।

জাতীয় পার্টির মহাসচিব এবি এম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, জাতীয় পার্টি সংবিধান সম্মত জাতীয় নির্বাচনই চায়। গ্রহণযোগ্য নির্বাচন হলে আমরা পার্টির চেয়ারম্যানের নেতৃত্বে ইনশাআল্লাহ আগামীতে ক্ষমতায় যাব।

যোদগানকারী সাবেক স্বাস্থ্যসচিব নিয়াজউদ্দিন মিয়া বলেন, এরশাদের প্রশাসনিক সংস্কার ও উন্নয়ন কর্মকাণ্ডের কথা এখনও মানুষ স্মরণ করে। প্রশাসন ও উন্নয়নকে তিনি জনগণের দোরগোড়ায় নিয়ে গেছেন। আর এ কারণে বাংলার মানুষ তাকে পল্লীবন্ধু বলে ডাকেন।

তিনি আরও বলেন, দেশের জন্য, মানুষের সেবার জন্য আমি রাজনীতিতে যোগ দিয়েছি। সবার সহযোগিতা চাই। আমরা সবাই মিলে জাতীয় পার্টিকে এক নম্বর পার্টিতে পরিণত করব।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক স্বাস্থ্য সচিব এম এম নিয়াজ উদ্দিন ছাড়াও তার স্ত্রী নুর জাহান নিয়াজ, মেয়ে নুসরাত জাহান, নাফিয়াতুজ সাবরিন, ছেলে ব্যারিস্টার নাজমুল হাসান চৌধুরী, মেয়ের জামাই মেহেদী আমীন জাতীয় পার্টিতে যোগদান করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন- প্রেসিডিয়াম সদস্য ও গাজীপুর জেলা আহ্বায়ক আজম খান, ভাইস চেয়ারম্যান ও গাজীপুর সিটি সভাপতি আব্দুস সাত্তার মিয়া।

এতে আরও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, আবুল কাশেম, হাফিজ উদ্দিন, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মেজর খালেদ আখতার (অব.), চেয়ারম্যানের উপদেষ্টা কাজী মামুনুর রশিদ, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, খন্দকার আব্দুস ছালাম, বাহাউদ্দিন আহমেদ বাবুল, যুগ্ম মহাসচিব মো. নুরম্নল ইসলাম ওমর এমপি, মো. শফিকুল ইসলাম শফিক, কেন্দ্রীয় নেতা আমির উদ্দিন আহমেদ ডালু, ফকরম্নল আহসান শাহজাদা, জসিম উদ্দিন ভূইয়া, সুলতান মাহমুদ, এম এ রাজ্জাক খান প্রমুখ।

Recent Posts

Leave a Comment