মায়ানমারে গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে ইসলামী ফ্রন্টের মানববন্ধন

 In চাঁদপুর সদর উপজেলা

মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠীকে গণহারে হত্যা, বর্বরোচিত নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে এক বিশাল মানববন্ধন করেছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখা। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে মিয়ানমারের নেত্রী, এই গণহত্যার মূলহোতা, রক্ত পিপাসু অং সান সূ চির তথাকথিত ‘শান্তিতে নোবেল’ পুরস্কার ফিরিয়ে নেয়ার দাবি জানানো হয়।
বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি মাওঃ আবদুল হান্নান নিজামীর সভাপতিত্বে এবং জেলা ইসলামী ফ্রন্টের অর্থ সম্পাদক পীরজাদা মাওঃ খাজা মোঃ জোবায়েরের উপস্থাপনায় বক্তব্য রাখেন ইসলামী ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক মাওঃ এএইচএম আহসান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির, আহলে সুন্নাত ওয়াল জামাআতের অন্যতম নেতা মাওঃ রবিউল হাসান, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি মোঃ ফখরুদ্দিন ও বর্তমান সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল-আমিন সাকী।
বক্তারা মায়ানমারের হাজার বছরের ইতিহাস তুলে ধরে মিয়ানমার সরকারে যে রোহিঙ্গা মুসলিমদের প্রতিনিধিত্ব ছিলো এমনকি স্বাস্থ্য মন্ত্রীও ছিলো রোহিঙ্গা মুসলমানদের থেকে সে সব তথ্য তুলে ধরেন। এছাড়া রোহিঙ্গাদের উপর যে নারকীয় তা-ব চলছে তা অবিলম্বে বন্ধ করতে জাতিসংঘসহ বিশ্বের পরাশক্তিগুলো যেনো মিয়ানমার সরকারের উপর সকল ধরনের চাপ প্রয়োগ করে বাধ্য করা হয়। একই সাথে এই নারকীয় হত্যাযজ্ঞ ও নির্যাতন-নিপীড়নের বিষয়ে সৌদিআরব, ইরানসহ বিভিন্ন মুসিলম দেশ কোনো ধরনের প্রতিবাদ না জানানোয় তাদের তীব্র সমালোচনা করা হয়। এই মানববন্ধনে ইসলামী ফ্রন্ট, আহলে সুন্নাত ওয়াল জামাআত, বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ইসলামী ছাত্রসেনার নেতা-কর্মী ছাড়াও বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষকরাও অংশ নেন।

Recent Posts

Leave a Comment