২১ সেপ্টেম্বর জাতিসংঘের ঢাকা অফিস ঘেরাও

 In জাতীয়, লিড নিউজ

মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনীর বর্বর নির্যাতনের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কোনো পদক্ষেপ না নেয়ায় ২১ সেপ্টেম্বর জাতিসংঘের ঢাকার অফিস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

সংগঠনের নায়েবে আমির সৈয়দ রেজাউল করিম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।এর আগে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার গুলশানের মিয়ানমারের দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ’র।

এদিন সকাল সাড়ে ১০টায় সংগঠনের নেতাকর্মীরা বায়তুল মোকাররম জাতীয় মসজিদ প্রাঙ্গণে জড়ো হন। দুপুর সাড়ে ১২টার দিকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে গুলশানের উদ্দেশে রওনা হন।

কিন্তু শান্তিনগর মোড়ে তাদের আটকে দেয় পুলিশ। এরপর সংগঠনটির পাঁচজনের একটি প্রতিনিধিদল মিয়ানমারের দূতাবাসে স্মারকলিপি দিতে গুলশানের উদ্দেশে রওনা হন।

সৈয়দ রেজাউল করিম জাগো নিউজকে জানান, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি ছিল। কিন্তু পুলিশ বাধা দেয়ায় আমরা আমাদের একটি প্রতিনিধি দলকে মিয়ানমারের দূতাবাসে পাঠিয়েছি। তারা সেখানে আমাদের পক্ষ থেকে একটি স্মারকলিপি প্রদান করবেন। স্মারকলিপিতে মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের ওপর চলমান নিপিড়ন বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

Recent Posts

Leave a Comment