৯ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্কে চ্যাম্পিয়ন সমক ও ফরক্কাবাদ উবি

 In প্রধান খবর, লিড নিউজ

 

চাঁদপুর প্রতিনিধিঃ

অত্যন্ত আড়ম্বরপূর্ণ আয়োজন এবং জমজমাট ও প্রাণবন্ত বিতর্ক যুদ্ধের মধ্য দিয়ে শেষ হলো ৯ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা-২০১৭-এর উল্লাস তথা ফাইনাল। এ প্রতিযোগিতায় চাঁদপুর জেলায় এবার কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজ আর স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়। রানার্সআপ হয়েছে স্কুল পর্যায়ে আঃ হামিদ উচ্চ বিদ্যালয়, ফরিদগঞ্জ এবং কলেজ পর্যায়ে হয়েছে চাঁদপুর সরকারি কলেজ ‘ঘ’ দল। এ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি অনুষ্ঠানের শেষ পর্যন্ত না থাকতে পারলেও কলেজ পর্বের বিতর্ক শেষেই তিনি প্রধান অতিথির বক্তব্য রেখে ঢাকা চলে যান। তিনি সকাল ১১টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে কলেজ পর্যায়ের জমজমাট বিতর্ক পর্বটি উপভোগ করেন।
গতকাল সোমবার চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয় ৯ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা-২০১৭-এর উল্লাস (ফাইনাল) পর্ব। সকাল ৮টায় বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে শুরু হয় উল্লাসের উদ্বোধনী পর্ব। র‌্যালী শেষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। এ পর্বে সভাপ্রধান র্ছিলেন চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। বিশেষ অতিথি ছিলেন বিতর্কে বৃত্তি প্রবর্তক মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আহমেদ মঞ্জু।
প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, চাঁদপুর কণ্ঠের এমন বিশাল আয়োজন দেখে আমি অভিভূত। আমি মনে করি সামাজিক দায়বদ্ধতা থেকেই চাঁদপুর কণ্ঠ পুরো জেলাব্যাপী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ পর্বে সভাপ্রধান ছিলেন পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের প্রতিষ্ঠাতা-কর্ণধার কামরুল হাসান শায়ক। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মফিজুর রহমান। আলোচনা পর্ব শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। চ্যাম্পিয়ন দলকে নগদ ৬ হাজার টাকা, প্রায় দশ হাজার টাকা মূল্যের বই ও ক্রেস্ট প্রদান করা হয়। আর রানার্সআপ দলকে নগদ ৩ হাজার টাকা, প্রায় ছয় হাজার টাকা মূল্যের বই ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া স্কুল ও কলেজ পর্যায়ের দুই শ্রেষ্ঠ বিতার্কিককে ১ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়। আর ২৩ জন প্রতিশ্রুতিশীল বিতার্কিক এবং দায়িত্বপ্রাপ্ত নিষ্ঠাবান শিক্ষকদেরও পুরস্কৃত করা হয়।
উল্লাস পর্বের পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও সিকেডিএফ’র সভাপতি কাজী শাহাদাত। ফলাফল ঘোষণা করেন সিকেডিএফ’র সাধারণ সম্পাদক রাজন চন্দ্র দে। এছাড়া বিভিন্ন পর্ব উপস্থানায় ছিলেন সিকেডিএফ’র যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসাইন ও রাসেল হাসান।
উল্লেখ্য, দৈনিক চাঁদপুর কণ্ঠের আয়োজনে ২০০৯ সাল থেকে প্রতি বছর পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা জেলাব্যাপী অনুষ্ঠিত হয়ে আসছে। এর ব্যবস্থাপনায় রয়েছে চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)। এবারের প্রতিযোগিতায় জেলার মোট দেড় শ’টি দল (মাধ্যমিক স্কুল ও কলেজ থেকে) অংশ নেয়।

Recent Posts

Leave a Comment