চাঁদপুরে দুই জেলের কারাদন্ড

 In দেশের ভেতর, প্রধান খবর

চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় দুই জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার সকাল ১০টায় ফরিদগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াছিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। সাজাপ্রাপ্তরা হলো- ওয়ারিশ মোল্লা (৩৫) ও সহিদ উল্লাহ মোল্লা (৪৫)। তাদের উভয়ের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ উত্তর এলাকায়। ্
চাঁদপুর মৎস্য বিভাগ জানায়, আটককৃতরা বুধবার ভোরে মেঘনা নদীর বহরিয়া এলাকায় ইলিশ ধরতে নদীতে নামে। এ সময় নদীতে টহলরত টাস্কফোর্স এর সদস্যরা ৩ জেলেকে আটক করে। পরে দুইজনকে একবছর করে কারাদন্ড ও অপরজনকে দুই হাজার টাকা জরিমনা করা হয়।
চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এবছর মা ইলিশ রক্ষা কর্যাক্রম সফল করতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। গত ৪ দিনে মাত্র ৫ জনকে সাজা দেয়া হয়েছে। যা গত বছরের তুলনায় কম। এতে ধারণা করা হচ্ছে এবছর জেলেরাও কর্মসূচি সফল করতে আমাদের সহযোগীতা করছে।
প্রসঙ্গত; ডিমওয়ালা ইলিশ রক্ষা করতে গত ১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে মাছ ধরা নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়। শুধু তা-ই নয়, এ নির্দিষ্ট সময়ে ইলিশ ক্রয়-বিক্রয়, পরিবহন, বাজারজাতকরণ সম্পূর্ণ নিষিদ্ধ।

Recent Posts

Leave a Comment