চাঁদপুর জেলা কারাগার থেকে পালিয়ে গেছে হত্যা মামলার আসামী: তিন কারারক্ষী বরখাস্ত!

 In জাতীয়, লিড নিউজ

চাঁদপুর প্রতিনিধিঃ
চাঁদপুর জেলা কারাগার থেকে মুখলেছুর রহমান (৩০ ) নামে এক হত্যা আসামী পালিয়ে গেছে। কারাগার কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা কিংবা যোগসাজেশে গত বৃহস্পতিবার ২৮ সেপ্টম্বও সে পালিয়ে যেতে সক্ষম হয়। তবে সে কিভাবে পালিয়ে গেছে সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। তবে এঘটনায় তিন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানানা কারা কর্তৃপক্ষ। এনিয়ে চাঁদপুর জেলা কারাগারে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।মোখলেছের বাড়ি বাড়ী চাঁদপুর জেলা মতলব উত্তর উপজেলার ছেংগারচর এলাকায়
চাঁদপুর কারাগারের জেলার জানান, ঘটনার পর পরই প্রধান কারারক্ষীসহ ৩ কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। হত্যা মামলার আসামী মুখলেছুর রহমান কারাগার থেকে পালিয়ে গেছে বিষয়টি দুঃখজনক। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে বলে জানান তিনি।
পলাতক আসামী মুখলেছুর রহমানকে খোঁেজ বের করার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন জেলার। এদিকে জানা গেছে, এ ঘটনায় তদন্তের জন্য ঢাকার ডিআইজি’র নেতৃত্বে তিন সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন কুমিল্লার সুপাররেনন্টেন, ফেনী কারাগারের জেলার ও চাঁদপুর কারাগারের জেলার। ইতিমধ্যে তদন্তকারী টীম ২৯ সেপ্টেম্বর ও ৩০ সেপ্টেম্বর ঘটনাস্থল জেলা কারাগারে তদন্ত করে গেছেন। কয়েকদিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে। তার আলোকেই পরর্বর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান জেলার।
এ ঘটনায় চাঁদপুর জেলা কারাগারের উর্ধ্বতন অনেক কারারক্ষী ও কর্মকর্তা জড়িত বলে প্রাথমিক ভাবে বিভিন্ন বিশ্বস্থ সূত্রে জানা গেছে। যদিও বর্তমানে ঘটনা ধামাচাপা দিতে উর্ধ্বতন কর্মকর্তাদেও কয়েক জনকে বাঁচাতে ক’জন নিন্ম কারারক্ষীদের লোক দেখানো সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদিকে এ বিষয়টি চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলকে অবগত করা হয়েছে বলে জানা যায়।

Recent Posts

Leave a Comment