আগামী নির্বাচন আমরা প্রশ্নবিদ্ধ হতে দেব না: ইসি

 In প্রধান খবর, রাজনীতি

রাজনৈতিক দলগুলোর মাঝে চরম বিবাদ বিরাজমান বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেছেন, রাজনীতিবিদরা কেউ কারও মুখ দেখেন না।  নির্বাচন একটি ধারাবাহিক প্রক্রিয়া। দুঃখজনক হলেও সত্য এ ধারাবাহিকতা নেই। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে না পারলে মুক্তিযুদ্ধের অবমাননা করা হবে।

শনিবার রংপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন, আমাদের দেশে অনেক নির্বাচন দেখেছি। কখনও তত্ত্বাবধায়ক ও সেনাবাহিনীর নির্বাচন আবার কখনও বিনাপ্রতিদ্বন্দ্বিতার নির্বাচন। তাই আগামী নির্বাচন আমরা প্রশ্নবিদ্ধ হতে দেব না। এর জন্য যা যা করা প্রয়োজন সবই আমরা করব।

তিনি বলেন, নির্বাচনে ‘মানি ও ম্যাসলম্যানরা’ না থাকলে ৫০ ভাগ নির্বাচন সুষ্ঠু করা সম্ভব। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতার একান্ত প্রয়োজন কিন্তু আমাদের দেশে সেটা নেই।

পরে প্রধান অতিথি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার মেয়র শরফুদ্দিন আহমেদের হাতে স্মার্ট  জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে রংপুর সিটি করপোরেশন এলাকায় বিতরণ কাজের উদ্বোধন করেন।

আগামী ডিসেম্বর মাসে রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য আগামী নভেম্বর মাসে তফসিল ঘোষণা করা হবে বলে অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন ঘোষণা দেন।

রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুবাসচন্দ্র সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর সিটি করপোরেশনের মেয়র শরফুদ্দিন আহমেদ ঝণ্টু, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ ও জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মিজানুর রহমান, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন প্রমুখ।

Recent Posts

Leave a Comment