চাঁদপুরে মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধিতে ১২শ প্রতিষ্ঠানের কর্মসূচি

 In চাঁদপুর

নজরুল ইসলাম আতিক:

করোনার দ্বিতীয় ঢেউ রোধ লক্ষ্যে চাঁদপুরে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সরকারি বেসরকারি প্রায় ১২শ প্রতিষ্ঠান সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে। বুধবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত চাঁদপুর জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় এ কর্মসূচি পালন করা হয়। এর আগে চাঁদপুর স্টেডিয়ামের সম্মুখ থেকে জেলা প্রশাসক মাজেদুর রহমানের খানের নেতৃত্বে একটি বাই সাইকেল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালীতে জেলা প্রশাসকসহ অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল ও অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহিম অংশগ্রহণ করেন। এছাড়াও চাঁদপুর পৌরসভা, শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠানের পক্ষ থেকে মাক্স ও লিফলেট বিতরণ করা হয়। এবং জনসচেতনতা বৃদ্ধি করতে শহরের প্রধান প্রধান সড়কে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে সংগঠনগুলো মানববন্ধন কর্মসূচিও পালন করে। এবং হ্যান্ড মাইক এর মাধ্যমে জনগণকে মাক্স পড়তে উৎসাহিত করে।

এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান, চাঁদপুরে শতভাগ মাস্ক নিশ্চিত করতে আজকে প্রায় ২০০ এর অধিক প্রতিষ্ঠান এ কর্মসূচিতে অংশগ্রহণ করেছে। প্রত্যেকটি ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট এবং অফিস-আদালতে মাক্স ছাড়া কোনো প্রকার কার্যক্রম চলবে না। আমরা এখনো সচেতন করার লক্ষ্যে সতর্ক করছি। যদি মানুষ সচেতন না হয় তাহলে তাদেরকে আমরা আইনের আওতায় আনবো।

Recent Posts

Leave a Comment