চাঁদপুর সরকারি কলেজে BdREN প্লাটফর্মে ভার্চুয়াল ক্লাসের উদ্বোধন

 In চাঁদপুর, পড়া লেখা

স্টাফ রিপোর্টার :

চাঁদপুর সরকারি কলেজে  BdREN (বাংলাদেশ গবেষণা ও শিক্ষা নেটওয়ার্ক) এর মাধ্যমে ভার্চুয়াল ক্লাসের উদ্বোধন করা হয়েছে। ২৪ নভেম্বর মঙ্গলবার সকাল এগারটায় কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ এ ভার্চুয়াল ক্লাসের শুভ উদ্বোধন করেন।

প্রফেসর অসিত বরণ দাশ বলেন, ‘‘আমার জানা মতে, বাংলাদেশের শুধুমাত্র বিশ্বিবিদ্যালয় পর্যায়ে BdREN এর মাধ্যমে ভার্চুয়াল ক্লাস হচ্ছে। আমরা চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য এই কার্যক্রম চালু করেছি। আশা করছি শিক্ষার্থীরা এ থেকে উপকৃত হবে। এতদিন আমাদের শ্রেণি কার্যক্রম ফেসবুক লাইভের মধ্যে সীমাবদ্ধ ছিল। এখন আমরা BdREN এর ভার্চুয়াল ক্লাস কার্যক্রমে পদার্পন করলাম। এখন শিক্ষক শিক্ষার্থীরা ফেস টু ফেস শ্রেণি কার্যক্রমে অংশ নিতে পারবে। অনার্স বিভাগের ক্লাসগুলো এখন থেকে BdREN এর মাধ্যমে অনুষ্ঠিত হবে।’’

তিনি এই কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট আইটি বিশেষজ্ঞ কমিটি, অনলাইন কমিটি বিশেষ করে পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মোঃ ইফতিখার উদ্দিন খানসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

উদ্বোধন পর্বে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ ওয়াহিদুজ্জামন, শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ প্রতি বিভাগ থেকে পাঁচজন করে শিক্ষার্থী অনলাইনে সংযুক্ত ছিল।

Recent Posts

Leave a Comment