চাঁদপুর পৌর সভায় পানি সংকট

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর

কবির হোসেন মিজি, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

পানি সংকটে চাঁদপুর বঙ্গবন্ধু সড়কের কয়েক শ’ পরিবার
চাঁদপুর পৌরসভার ১২ নং ওর্য়াডস্থ দক্ষিন বিষ্ণুদী বঙ্গবন্ধু সড়কে পৌরসভার সরবরাহকৃত পানি সংকটে কয়েক,শ পরিবার।
পানির দুর্ভোগ পোহানো পরিবারগুলো জানায় গত ৭/৮ আট দিন ধরে ওই সড়কে পানির প্রধান সংযোগ পাইপে ক্রটির কারণে এ সমস্যা দেখা দিয়েছে। ওই এলাকার আশে পাশে কোন পুকুর না থাকায় এ সাপ্লাইর পানিই তাদের একমাত্র ভরসা।

চাঁদপুর শহরের মিশন রোড হতে শুরু করে দর্জীঘাট পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের পাশের হাজী বাড়ি, খান বাড়ি, রাজ বাড়ি, ছৈয়াল বাড়ি, বেপারী বাড়ি ঢালী বাড়ি, মিজি বাড়িসহ প্রায় ৮/৯ টি বসত বাড়ি রয়েছে। আর এসব বাড়িগুলোতে বসবাস করছে প্রায় ৮/৯ শ পরিবার। পরিবার গুলির মানুষজনের গোসল করাসহ রান্না- বান্না ও ধোয়া মোছার কাজে প্রতিদিনই পানির প্রয়োজন হয়।

কিন্তু গত কয়েকদিন ঠিকমতো পানি না পাওয়ায় তাদের অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ওই এলাকার বেশ ক,জন নারী- পুরুষ জানান পানির প্রধান সংযোগে সমস্যা থাকায় তারা প্রতিদিন সকালে এবং বিকালে ঠিকমতো পানি সংগ্রহ করতে পারছেন না। যখন পানি আসার সময় হয় তখনো বিভিন্ন বাড়ির সংযোগ গুলোতে কোন প্রকার পানি আসেনি।

তারা দীর্ঘসময় ধরে পানির অপেক্ষায় থেকে পরে পাইপে মুখ লাগিয়ে মুখ দিয়ে টেনে পানি সংগ্রহ করেন। এভাবেই তারা কোন রকম অল্প অল্প পানি সংগ্রহ করে কোন রকম দিন পার করছেন।

বঙ্গবন্ধু সড়কের শত শত পরিবারগুলোর সাপ্লাইর পানির এমন কঠিন দুর্ভোগ থেকে মুক্তি পেতে তারা পৌর মেয়রের দৃষ্টি আর্কষন করে বলেন খুব দ্রুত যেনো ওই সড়কের পানির সংযোগটি মেরামত করা হয়।

Recent Posts

Leave a Comment