ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য ঔদ্ধত্যপূর্ণ : ন্যাপ

 In দেশের বাইরে

ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য ঔদ্ধত্যপূর্ণ : ন্যাপ

‘ভারত বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছে’- ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের এমন বক্তব্যের নিন্দা জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, ন্যাপ।

মঙ্গলবার দলটির এক বিবৃতিতে চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া বলেছেন, ভারতের প্রতিরক্ষামন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে এবং মহান মুক্তিসংগ্রামের শহীদদের অপমানিত করেছেন। এই বক্তব্যের মাধ্যমেই প্রমাণিত হয়েছে ভারত এখনও বাংলাদেশের স্বাধীনতাকে স্বীকার করে না। তারা বাংলাদেশকে করদ রাজ্যে পরিণত করার চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগের মেরুদণ্ডহীন আচরণের কারণেই ভারতের মন্ত্রীরা বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য রাখার ধৃষ্টতা দেখাচ্ছে। ভারতের মনে রাখা উচিত যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, লড়াই করেই ভারতীয় আগ্রাসন রুখব।

বিবৃতিতে নেতারা বলেন, ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের পর মুক্তিযুদ্ধের চেতনার ফেরিওয়ালাদের চেতনাবোধ কোথায় হারিয়ে গেছে? এখন পর্যন্ত চেতনাধারীদের এই বিষয়ে কোনো বক্তব্য কেন নাই? নাকি ভারতীয় তাবেদারী করতে করতে মেরুদণ্ডহীন হয়ে পড়েছেন যে কোনো প্রতিবাদ করতে পারছেন না? নাকি শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য মুক্তিযুদ্ধের চেতনার ফেরি করেন?

Recent Posts

Leave a Comment