নাসিরনগরে হামলা : আ’লীগের ৩ নেতা বহিষ্কার

 In জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরিপ্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আবুল হাসেম, হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ ও চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলী।

এ ছাড়া তাদের সংশ্লিষ্টতার অভিযোগ তদন্তে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেলাল উদ্দিনকে আহ্বায়ক করে একটি আভ্যন্তরীণ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, সরাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট নাজমুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন ও শাহ আলম সরকার।

শুক্রবার রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার সাংবাদিকদের জানান, হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে চালানো হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদ ও তথ্যচিত্রে উস্কানিদাতা এবং জঙ্গি মিছিলে সম্পৃক্ততার গুরুতর অভিযোগ উত্থাপিত হওয়ায় জেলা আওয়ামী লীগের জরুরি সভায় ওই তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া অভিযোগ তদন্তে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেলাল উদ্দিনকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি দলীয় আভ্যন্তরীণ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটিকে সরেজমিন তদন্ত করে সাত দিনের মধ্যে মতামতসহ লিখিত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামে রসরাজ দাস নামের এক যুবকের বিরুদ্ধে ধর্ম অবমাননার ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগ ওঠে। এরপর স্থানীয় লোকজন তাকে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় রসরাজের বিচার চেয়ে ৩০ অক্টোবর উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে সদরের বেশ কয়েকটি মন্দির ও বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করা হয়।

Recent Posts

Leave a Comment